রাতে প্রতিবাদী মুসলিমদের শীতের কম্বল কেড়ে নিল যোগী পুলিশ !!

ভারতজুড়ে শৈত্য প্রবাহ বইছে, আর এই কনকনে শীত উপেক্ষা করে সি.এ.এ এবং জাতীয় নাগরিক পঞ্জির (এনআরসি) বিরোধিতায় পাঁচ শতাধিক মহিলা গত একমাস ধরে দিল্লির শাহিনবাগে অবস্থান বি’ক্ষোভ করছেন। এই আন্দোলন কারীদের জোট ভঙ্গ করতে রাতের অন্ধকারে মহিলা বি’ক্ষোভকারীদের লেপ-কম্বল কেড়ে নিল উত্তরপ্রদেশ পুলিশ। শুধু তাই নয়, কেড়ে নেওয়া হল থালা-বাসন, খাবারও।

গত শনিবার রাতে লখনউয়ে ওল্ড কোয়ার্টারের কাছে ঘণ্টাঘর এলাকায় এমনই দৃশ্য চোখে পড়েছে সংবাদমাধ্যমের । আর সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই সেই ভিডিও ছড়িয়ে পড়েছে।ভারতীয় সংবাদ সূত্রে জানাআ যায় , গত একমাস ধরে দিল্লির শাহিনবাগে অবস্থান বি’ক্ষোভ করছেন। তাঁদের অনুপ্রেরণাতেই শুক্রবার থেকে ঘণ্টাঘরের কাছে জমা হয়েছিলেন উত্তরপ্রদেশের মহিলারা। ছিল কচিকাঁচারাও। প্রচণ্ড ঠান্ডা থেকে বাঁচতে লেপ কম্বল নিয়ে বসেছিলেন তাঁরা।

কিন্তু গতকাল সন্ধ্যা পেরোতেই সেখানে হাজির হয় পুলিশের একটি দল। লেপ-কম্বল কেড়ে নিতে শুরু করে তারা। খাবার এবং থালা-বাসনও বাজেয়াপ্ত করা হয়। এসময় প্র’তিবাদী হিন্দুদের সাথে অনেক মুসলিমরাও ছিল।এদিকে আন্দোলন কারীদের উপর পুলিশের এই ভূমিকা নিয়ে ইতিমধ্যেই সমালোচনার ঝড় উঠেছে সর্বত্র। সোশ্যাল মিডিয়ায় উত্তরপ্রদেশ পুলিশকে ‘কম্বল চোর’ বলে দাগিয়েছেন কেউ কেউ।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *