রাষ্ট্রধর্ম ইসলাম, আমি বিশ্বাস করি না

বাংলাদেশকে একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হিসেবে উল্লেখ করে তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান বলেন, আমরা শীঘ্রই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক প্রতিষ্ঠিত ৭২ সালের সংবিধানে ফিরে যাব।

তিনি বলেন, “সামরিক শাসকরা ইসলামকে রাষ্ট্রধর্ম ঘোষণা করে বাংলাদেশে ধর্মনিরপেক্ষতার মৌলিক আদর্শকে দুর্বল করার চেষ্টা করেছে।”

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাতে এক ভিডিও বার্তায় মুরাদ হাসান বলেন, “আমরা শীঘ্রই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর ৭২ সালে বাংলাদেশকে যে ধর্মনিরপেক্ষ সংবিধান দিয়েছিলেন, তার দিকে ফিরে আসব।”

তিনি বলেন, “ইসলাম রাষ্ট্রীয় ধর্ম হতে পারে না, আমি এটা বিশ্বাস করি না।” আমরা ১৯৭২ সালের সংবিধানে ফিরে যাব। প্রধানমন্ত্রী (শেখ হাসিনা) এর নেতৃত্বে আমরা সেই বিল সংসদে পাস করবো। ‘

মুরাদ বলেন, এ বিষয়ে একটি বিল শিগগিরই সংসদে পেশ করা হবে। আমি মনে করি না যে সংসদে এমন কোন বিরোধী দল আছে যা এর বিরোধিতা করবে।

তিনি সংবিধানে ইসলামকে রাষ্ট্রধর্ম হিসেবে অন্তর্ভুক্ত করার জন্য সাবেক সামরিক স্বৈরশাসক এইচ এম এরশাদের তীব্র সমালোচনা করেন এবং ধর্মের নামে দেশে সহিংসতা ও বিভেদ সৃষ্টির জন্য বিএনপি-জামায়াতকে দায়ী করেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *