রোহিঙ্গাদের পাসপোর্ট করতে সহায়তা – ইউপি সদস্য গ্রে’ফতার !!

রোহিঙ্গাদের পাসপোর্ট করতে সহায়তা করার মামলায় নোয়াখালীর সেনবাগ উপজেলার কাদরা ইউনিয়ন থেকে আব্দুল হাকিম নামের এক ইউপি সদস্যকে গ্রে’ফতার করেছে পুলিশ।তিনি কাদরা ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য। গ্রে’ফতারকৃত মেম্বার উখিয়া থেকে পালিয়ে আসা তিন রোহিঙ্গা যুবককে ইউনিয়ন পরিষদের জন্ম নিবন্ধন ও নাগরিক সনদ দিয়ে পাসপোর্ট তৈরির কাজে সহযোগিতা করেছেন বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে গ্রে’ফতারকৃত আব্দুল হাকিম মেম্বারকে নোয়াখালী বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সেনবাগ থানার ওসি আব্দুল বাতেন মৃধা।তিনি জানান, সোমবার রাতে সেনবাগ পৌর এলাকায় তার ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে চট্টগ্রাম আকবর শাহ্ থানার একটি মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি ইউপি সদস্য আব্দুল হাকিমকে গ্রে’ফতার করা হয়।

পুলিশ জানায়, কক্সবাজারের উখিয়ার হাকিমপাড়ার রোহিঙ্গা শরণার্থী শিবির থেকে মোহাম্মদ ইউছুফ, মোহাম্মদ মুসা ও মোহাম্মদ আবদুল আজিজ নামের তিন রোহিঙ্গা যুবক সেনবাগে পালিয়ে আসে। পরবর্তীতে স্থানীয় ইউপি সদস্য আব্দুল হাকিমের সহযোগিতায় তারা ওই ইউনিয়নের নাগরিক ও জন্ম নিবন্ধন সনদ তৈরি করে।

দুইটি সনদে তাদের ঠিকানা ৬নং ওয়ার্ড নজরপুর উল্লেখ করা হয়। এ সনদগুলো ব্যবহার করে গত ২০১৮ সালের ২৪ ডিসেম্বর নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে ওই তিন রোহিঙ্গা যুবক। পরে আকবর শাহ্ থানা পুলিশ ওই তিন যুবককে আটক করে।এ ঘটনায় এসআই আশাদুল ইসলাম বাদী হয়ে আকবর শাহ্ থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় আদালত থেকে গ্রে’ফতারি পরোয়ানা জারি হলে পুলিশ আব্দুল হাকিমকে গ্রে’ফতার করে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *