রোহিঙ্গাদের ৪০ হাজার কার্টন কোরবানির মাংস দিচ্ছে সৌদি !!

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় রোহিঙ্গা শরণার্থীদের বিনামূল্যে বিতরণের জন্য সৌদি আবর থেকে ৪০ হাজার কার্টন কোরবানির পশুর মাংস আমদানি করছে। এসব মাংসে যাতে কোনো ধরনের শুল্ক আরোপ করা না হয় সেজন্য বাণিজ্য মন্ত্রণালয়ের কাছে চিঠি দেওয়া হয়েছে।

বুধবার (০৫ ফ্রেবুয়ারি) বণিজ্য মন্ত্রণালয় সূত্র এসব তথ্য জানায়। চিঠিতে বলা হয়, বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের বিনামূল্যে বিতরণের জন্য সৌদি আবর থেকে ৪০ হাজার কার্টন কোরবানি পশুর মাংস আসছে। এসব পশুর মাংস আমদানি করছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

মাংস বিনামূল্যে বিতরণের জন্য সৌদি আরবের সংস্থা গ্লোবাল কনটেইনার্স শিপিং কোম্পানি এসব মাংস প্রেরণ করছে। এসব ত্রাণসামগ্রী কক্সবাজার জেলার রোহিঙ্গা শরণার্থীদের মধ্যে বিনামূল্যে বিতরণ ছাড়া বিক্রয় বা বাণিজ্যিকভাবে ব্যবহার করা যাবে না।

দুযোর্গ ও ত্রাণ মন্ত্রণালয়ের ওই চিঠিতে আরও বলা হয়, এসব দ্রব্যাদি চট্টগ্রাম জেলা প্রশাসক এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রতিনিধির উপস্থিতিতে সরাসরি চট্টগ্রাম বন্দরে গৃহীত হবে। এ ত্রাণ সামগ্রী বাংলাদেশের কক্সবাজার জেলার রোহিঙ্গা শরণার্থীদের মধ্যে বিতরণ করা হবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *