র‍্যাবের পর বিজিবির ওপর রোহিঙ্গাদের হা’মলা, নিহত ২ !!

সম্প্রতি র‍্যাবের সাথে ব’ন্দু’কযু’দ্ধের পর এবার বিজিবির সাথে ব’ন্দু’কযু’দ্ধ করেছে রোহিঙ্গারা। কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নে বিজিবির সঙ্গে ‘ব’ন্দুকযু’দ্ধে’ ২ রোহিঙ্গা নিহত হয়েছেন। আজ ৬ জানুয়ারি সোমবার ভোরে পালংখালী ইউনিয়নের পূর্ব ফাঁড়ির বিল এলাকায় এ ঘটনা ঘটে।

এদিকে নিহতরা হলেন- টেকনাফের উনচিংপ্রাং রোহিঙ্গা ক্যাম্পের ব্লক সি-৫ এর মো. আবু সৈয়দের ছেলে মো. হেলাল উদ্দিন (২০) ও মৃত সুলতান আহমদের ছেলে মোহাম্মদ ইসমাইল (২৮)। এ সময় ঘটনাস্থল থেকে ২০ হাজার ইয়াবা, একটি দেশীয় এক নলা ব’ন্দুক, ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। এর আগে, র‍্যাবের সাথে রোহিঙ্গাদের ব’ন্দুকযু’দ্ধে গুরুতর আহত হয়েছিলেন দুই র‍্যাব সদস্য।

এ ব্যাপারে বিজিবির কক্সবাজার-৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানিয়েছেন, পালংখালী ইউনিয়নের পূর্ব ফাঁড়ির বিল সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে ইয়াবা চালান প্রবেশের খবর পেয়ে বিজিবির একটি দল অভিযানে যায়। ভোর সাড়ে ৩টার দিকে ৫-৬ জনের একটি দল মিয়ানমার থেকে অবৈধ পথে পূর্ব ফাঁড়িরবিল এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে তাদের চ্যালেঞ্জ করা হয়।

এ সময় হাতে থাকা অস্ত্র-সস্ত্র দিয়ে বিজিবি টহল দলকে লক্ষ্য করে এলোপাথাড়ি গু’লিব’র্ষণ শুরু করে তারা। বিজিবি সদস্যরাও পাল্টা গু’লি শুরু করে। উভয় পক্ষের মধ্যে প্রায় ১০-১৫ মিনিট গু’লি বিনিময় হয়। এক পর্যায়ে অজ্ঞাতনামা অস্ত্রধারী ইয়াবা পাচারকারিরা গু’লি করতে করতে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। এ সময় বিজিবি সদস্যরা ঘটনাস্থলে ২ জন ব্যক্তিকে গু’লি’বিদ্ধ অবস্থায় উদ্ধার করে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *