শার্ক ট্যাঙ্ক এখন বাংলাদেশে (উদ্যোক্তাদের জন্য নতুন সুযোগ)

শার্ক ট্যাঙ্ক এখন বাংলাদেশে (উদ্যোক্তাদের জন্য নতুন সুযোগ)

বিশ্বব্যাপী প্রশংসিত ব্যবসায়িক শো “শার্ক ট্যাঙ্ক”, যা ৪০টিরও বেশি দেশে প্রচারিত হয়েছে, এবার বাংলাদেশের মাটিতে তার স্থানীয় সংস্করণ নিয়ে আসছে।

সনি পিকচার্স এন্টারটেইনমেন্ট এবং বঙ্গ এই জনপ্রিয় রিয়েলিটি শোটি বাংলাদেশে চালু করতে চুক্তি স্বাক্ষর করেছে, যেখানে রবি হচ্ছে ‘টাইটেল স্পন্সর’, এবং স্টার্টআপ বাংলাদেশ ‘পাওয়ার্ড বাই’ হিসেবে সহযোগিতা করছে।

এই শোতে উদীয়মান উদ্যোক্তারা তাদের ব্যবসায়িক ধারণা বিনিয়োগকারীদের কাছে উপস্থাপন করে, যাদেরকে ‘শার্ক’ বলা হয়। এই বিনিয়োগকারীরা সাধারণত সফল উদ্যোক্তা হয়ে থাকেন, যারা প্রস্তাবিত ধারণার সম্ভাবনা অনুযায়ী বিনিয়োগের সিদ্ধান্ত নেন।

উদ্যোক্তারা নতুন প্রোটোটাইপ পণ্য, বিদ্যমান পণ্য বা সেবা, অথবা ব্যবসায় বৃদ্ধির জন্য পুঁজি সংগ্রহের জন্য প্রস্তাব উপস্থাপন করে। এদের মূল লক্ষ্য হল বিনিয়োগ নিশ্চিত করা এবং তাদের উদ্যোগকে স্বীকৃত ব্র্যান্ডে পরিণত করা।

বঙ্গ শীঘ্রই বিভিন্ন খাত ও শিল্পের প্রতিনিধিত্বকারী স্থানীয় ‘শার্ক’দের একটি প্যানেল প্রকাশ করবে, যার ঘোষণা ভবিষ্যতে করা হবে। ‘শার্ক ট্যাঙ্ক বাংলাদেশ’ এর পরিচালনার দায়িত্বে আছেন গাজী শুব্র।

বঙ্গের সিইও আহাদ ভাই বলেন,

“আমরা একটি উদ্যমী ও সম্পদশালী দেশ, এবং আমি গর্বিত বাংলাদেশি হিসেবে মনে করি এই শো হল বিনোদন ও আমাদের মানুষের জীবন উন্নয়নের জন্য আদর্শ মঞ্চ। আমরা এটি চালু করতে খুবই গর্বিত ও উত্তেজিত।”

স্টার্টআপ বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সামি আহমেদ বলেন, “শার্ক ট্যাঙ্ক বাংলাদেশ আমাদের উদ্যোক্তা দৃশ্যপটে বড় ধরনের প্রভাব ফেলতে প্রস্তুত, এবং আমরা এই বিশ্বব্যাপী ঘটনাটি আমাদের দেশে নিয়ে আসতে উত্তেজিত।

এই উদ্যোগ আমাদের স্থানীয় উদ্ভাবকদের তাদের ধারণাগুলি পরবর্তী স্তরে নিয়ে যেতে অনুপ্রাণিত এবং সক্ষম করবে, যা আমাদের জাতির বৃদ্ধি ও সমৃদ্ধির জন্য অবদান রাখবে।”

শার্ক ট্যাঙ্ক বাংলাদেশ অংশগ্রহণের পদ্ধতি

আগ্রহী প্রতিযোগীরা তাদের আবেদন sharktank.bongobd.com বা মাইরবি অ্যাপের মাধ্যমে জমা দিতে পারেন। বঙ্গ সারা দেশে খোলা অডিশন আয়োজন করবে, যার বিস্তারিত শীঘ্রই প্রকাশিত হবে।

এই শো বাংলাদেশের তরুণ উদ্যোক্তাদের জন্য এক অনন্য সুযোগ হতে চলেছে, যা তাদের উদ্যোগকে নতুন উচ্চতায় নিয়ে যেতে সাহায্য করবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *