শিবির সন্দেহে ছাত্রলীগ নেতাসহ পাঁচজন আটক !!

রংপুরে শিবিরকর্মী সন্দেহে মেহেদী হাসান নামে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রলীগ নেতাসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ।গ্রেপ্তার পাঁচজনকে শনিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। রোববার রিমান্ড আবেদনের পর শুনানির দিন ধার্য করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় রংপুর মহানগরীর দেওডোবা ডাঙ্গিরপাড় থেকে মেট্রোপলিটন কোতোয়ালি থানা-পুলিশ নাশকতার ষড়যন্ত্রে জড়িত সন্দেহে তাদের গ্রেপ্তার করে। তাদের কাছ থেকে ল্যাপটপ, মোবাইলসহ ছাত্রশিবিরের সাংগঠনিক কার্যক্রমের বই, ব্যানার, চাঁদার রসিদ, পোস্টার ও লিফলেট উদ্ধার করা হয়।

গ্রেপ্তার মেহেদী হাসান (২৩) বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং সিরাজগঞ্জের উল্লাপাড়ার খালিয়াপাড়া গ্রামের শাহজাহান মিয়ার ছেলে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া আটক মেহেদী হাসানের পরিচয় নিশ্চিত করেছেন। তুষার কিবরিয়া জানান, আটক হওয়া মেহেদী হাসান ছাত্রলীগের পদধারী নেতা। সে নিয়মিত ছাত্রলীগের কর্মসূচিতে অংশগ্রহণ করে।গ্রেপ্তারকৃত অন্যরা হলেন- কুড়িগ্রাম রাজারহাটের সাজ্জাদুর রহমান (২০), লালমনিরহাট সদরের নোমান সরকার (২৩), রংপুর পীরগাছার হাদিসুর রহমান (২০) ও বগুড়া সদরের রাফি ইবনে জামান (২৭)।

গ্রেপ্তারকৃত পাঁচজনকে ‘শিবিরকর্মী’ উল্লেখ করে মেট্রোপলিটন কোতোয়ালি থানার ওসি আব্দুর রশীদ জানান, তারা নিজের এলাকা ছেড়ে দীর্ঘদিন থেকে আত্মগোপনে থেকে শিবিরের সাংগঠনিক কার্যক্রম পরিচালনার পাশাপাশি নাশকতার পরিকল্পনা করে আসছিলেন।

তাদের আটকের পর রংপুরের মেট্রোপলিটন কোতোয়ালি থানার এসআই এরশাদ আলী বাদী হয়ে এই পাঁচজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

সূত্রঃ বিডি২৪লাইভ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *