সংসদে প্রবাসীদের জন্য প্রতিনিধি চাইলেন রাষ্ট্রদূত !!

বাংলাদেশের প্রায় এক কোটি মানুষ প্রবাসী হিসেবে বাইরের বিভিন্ন দেশে থাকেন। প্রবাসীদের নানা দাবিদাওয়া আছে কিন্তু সেগুলো নিয়ে তারা সবসময় সরকারের কাছে যেতে পারেন না। তাই তারা দীর্ঘদিন ধরে জাতীয় সংসদে প্রবাসীদের প্রতিনিধিত্ব নিশ্চিত করার দাবি জানিয়ে আসছেন। এবার এই দাবির সাথে একাত্নতা প্রকাশ করলেন বেলজিয়ামের বাংলাদেশী রাষ্ট্রদূত মোহাম্মদ শাহাদাৎ হোসেন। অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা) এর প্রতিষ্ঠাবার্ষিকীতে বেলজিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে শাহাদাৎ এই একাত্নতা প্রকাশ করেন।

রাষ্ট্রদূত মোহাম্মদ শাহাদৎ হোসেন বলেন, “১৬ কোটি মানুষের বাংলাদেশে এক কোটি প্রবাসীর প্রতিনিধিত্ব থাকা আবশ্যক। ন্যায়সঙ্গত এমন দাবি বহুদিন ধরেই করে আসছে অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা)। এই সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রাষ্ট্রদূত হিসেবে আমি আশা করবো, জনসংখ্যার আনুপাতিক হারে আমাদের জাতীয় সংসদে যাতে প্রবাসীদের যোগ্য প্রতিনিধিদের স্থান দেয়া হয়। ইউরোপের বিভিন্ন দেশের পার্লামেন্টে তাদের নিজ নিজ প্রবাসীদের প্রতিনিধিত্ব রয়েছে। আমরাও আমাদের প্রবাসীদের জন্য সেই সুযোগটি করে দিতে পারলে তা দেশের সমৃদ্ধির পথে নতুন মাইলফলক হবে”।

অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা) মহাসচিব কাজী এনায়েত উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনায় বিশেষ অতিথি ছিলেন ব্রাসেলসের শীর্ষ কমিউনিটি নেতা শহিদুল হক শহিদ। আয়েবা’র দুই সহ-সভাপতি ফখরুল আকম সেলিম ও রানা তাসলিম উদ্দিন, কার্যনির্বাহী সদস্য মাহারুল ইসলাম মিন্টু ও মাঈনুল ইসলাম নাসিম, স্থানীয় কমিউনিটি নেতা বিধান দেব, নিরঞ্জন রায়, হুমায়ুন মাকসুদ হিমু, ইসরাফিল হক, আক্তার উজ জামান ও দাউদ খান সোহেল অনুষ্ঠানে বক্তব্য রাখেন। ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ) সদরদফতর হিসেবে ব্রাসেলসে আয়েবা’র সাংগঠনিক কর্মকান্ড আরো জোরদার করার উপর গুরুত্বারোপ করা হয় সভায়

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *