সাধারণ ছুটির আওতায় থাকবে রাজধানীর যে ৪৫ এলাকা !!

ম’হামা’রি করোনাভা’ইরাস রোধে সারাদেশকে জোন ভিত্তিক ভাগ করা হয়েছে। করোনার সংক্রমণের ওপর ভিত্তি করে সারাদেশকে রেড, ইয়েলো ও গ্রিন জোনে ভাগ করা হয়েছে।

এরই মধ্যে লাল ও হলুদ জোনে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। লাল ও হলুদ অঞ্চলে অবস্থিত সামরিক বা অ-সামরিক সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বয়ত্তশাসিত বা বেসরকারি দফতরগুলো এবং লাল ও হলুদ অঞ্চলে বসবাসকারী এসব দফতরের কর্মকর্তারা সাধারণ ছুটির আওতায় থাকবেন।

রাজধানী ঢাকার ৪৫টি এলাকাকে এরই মধ্যে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর ফলে এই ৪৫টি এলাকা সাধারণ ছুটির আওতায় থাকবে। এর মধ্যে ঢাকা উত্তর সিটির ১৭ এবং দক্ষিণ সিটির ২৮টি এলাকা রয়েছে।

ঢাকা উত্তর সিটির এলাকাগুলো হল- বসুন্ধরা, বাড্ডা, ক্যান্টনমেন্ট, মহাখালী, তেজগাঁও, রামপুরা, আফতাবনগর, মোহাম্মদপুর, কল্যাণপুর, গুলশান, মগবাজার, এয়ারপোর্ট, বনশ্রী, রায়েরবাজার, রাজাবাজার, উত্তরা, মিরপুর।

ঢাক দক্ষিণ সিটির এলাকাগুলো হল- যাত্রাবাড়ী, ডেমরা, মুগদা, গেন্ডারিয়া, ধানমন্ডি, জিগাতলা, লালবাগ, আজিমপুর, বাসাবো, শান্তিনগর, পল্টন, কলাবাগান, রমনা, সূত্রাপুর, মালিবাগ, কোতোয়ালি, টিকাটুলি, মিটফোর্ড, শাহজাহানপুর, মতিঝিল, ওয়ারী, খিলগাঁও, পরিবাগ, কদমতলী, সিদ্ধেশ্বরী, লক্ষ্মীবাজার, এলিফ্যান্ট রোড, সেগুনবাগিচা।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *