সিটি কর্পোরেশন নির্বাচনে জয়ের জন্য মাঠে থাকবে বিএনপি – ফখরুল !!

হেরে যাওয়ার জন্য নয়, জয়ের জন্য সিটি করপোরেশন নির্বাচনে মাঠে থাকবে বিএনপি বলে এমন মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার (১৭ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ইভিএম নিয়ে আয়োজিত গোলটেবিল বৈঠকে তিনি একথা বলেন।

মির্জা ফকরুল জানান, সিটি নির্বাচনকে সামনে রেখে জনগণ রাস্তায় নেমে এসেছে। এই জোয়ার অব্যাহত থাকবে। এসময় তিনি বলেন, ছোট ছোট নানা আন্দোলনের মধ্য দিয়ে বড় আন্দোলনের দিকে এগিয়ে যাচ্ছে বিএনপি। হঠাৎ করে কোন হটকারী সিদ্ধান্ত নিয়ে দলকে বিপথে ফেলার সুযোগ নেই বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ঢাকা সিটি নির্বাচনে যে মিছিল হচ্ছে সেখানে অনেক বেশি মানুষ অংশগ্রহণ করছে। তাদেরকে যদি আমরা সুসংহত করতে পারি এবং আন্দোলনের দিকে নিয়ে যেতে পারি, তাহলে নিশ্চয়ই আমরা সফল হবো। আর সে কারণেই আমাদের নির্বাচনে অংশগ্রহণ করা।

তিনি আরও বলেন, আমরা যখন ভোটে যাই, সেটাও আন্দোলনের অংশ, আমরা যখন এখানে আলোচনা করি সেটাও আন্দোলনের অংশ। সবকিছু নিয়ে আমরা একটা গণতান্ত্রিক আন্দোলনের দিকে যাওয়ার চেষ্টা করছি। ভুল-ত্রুটি আছে, থাকতেই পারে। তাও প্রতি মুহূর্তে আমরা সফলতার জন্য চেষ্টা করে যাচ্ছি।

বিএনপির মহাসচিব বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকেই একে একে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো অত্যন্ত সুকৌশলে, সুপরিকল্পিতভাবে, সুচিন্তিতভাবে ধ্বংস করে দিয়েছে। তাদের মূল লক্ষ্য ছিল একদলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করা।

বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের (বিএসপিপি) ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) অধ্যাপক ড. মো. আক্তার হোসেন।

সূত্রঃ বিডি২৪লাইভ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *