সুস্থ হওয়ার পর ফের করোনায় আ’ক্রান্ত ওষুধ কোম্পানির কর্মকর্তা !!

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অ্যাসেনসিয়াল ড্রাগস কোম্পানির এক কর্মকর্তা ফের করোনায় আ’ক্রা’ন্ত হয়েছেন। তার বাড়ি টুঙ্গিপাড়া উপজেলা সদরে।টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ জসীম উদ্দীন মঙ্গলবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রায় ৬ সপ্তাহ আগে ঢাকা অ্যাসেনশিয়াল ড্রা’গ’স কোম্পানিতে কর্মরত এক কর্মকর্তা টুঙ্গিপাড়া গ্রামের বাড়িতে এসে করোনায় আ’ক্রা’ন্ত হন। পরে তাকে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। প্রায় ২১ দিন চিকিৎসার পর তিনি সুস্থ হয়ে হাসপাতাল ত্যাগ করেন। তিনি বাড়িতে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে ছিলেন। তারপর গত ১৭ মে তার নমুনা সংগ্রহ করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। দুপুরে জানা গেছে, নমুনা পরীক্ষায় তার দেহে ফের করোনা শনাক্ত হয়েছে।

ডা. মোঃ জসীম উদ্দীন বলেন, ওই ব্যক্তি ফের করোনায় আ’ক্রা’ন্ত হওয়ার ব্যাপারে আমি ঢাকা আইইডিসিআরে কথা বলেছি। তারা তাকে আরো ৭ দিন হোম কোয়ারেন্টাইনে খাকার পরামর্শ দিয়েছেন। এ কারণে তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ফের আ’ক্রা’ন্ত ব্যক্তি ৭ দিন হোম কোয়ারেন্টাইনে থাকলে সুস্থ হবেন বলেও আইইডিসিআর জানিয়েছে।তিনি আরো বলেন, আইইডিসিআর তাকে জানিয়েছে সুস্থ হওয়াদের শরীরে কোন কোন ক্ষেত্রে ৬ মাস পর্যন্ত সুপ্ত অবস্থায় এ ভা’ইরাস থাকলেও থাকতে পরে। তবে তারা কাউকে আ’ক্রা’ন্ত করবে না। এতে আ’তঙ্কি’ত হওয়ার কিছু নেই। শুধুমাত্র সচেতন থাকলেই চলবে। উৎস: সমকাল।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *