সৌদিতে অ’গ্নিকা’ন্ডে নিহত দুই বাংলাদেশির পরিচয় পাওয়া গেছে !!

সৌদি আরবের দ্বাহরানে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৭ জন। আশংকামুক্ত হওয়ায় আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে রিলিজ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। নিহতদের মরদেহ স্থানীয় হাসপাতালের মর্গে রাখা আছে। সৌদির রাজধানী রিয়াদ থেকে ৪শ ১৩ কিলোমিটার এবং পূর্বাঞ্চলিয় শহর দাম্মাম থেকে ৩৪ কিলোমিটার দুরে দ্বাহরান এলাকায় ইনিশিয়াল কোম্পানির শ্রমিক ক্যাম্পে এ দুর্ঘটনা ঘটে।

নিহত বাংলাদেশিরা হলেন মোহাম্মদ বোরহান উদ্দিন ও মাহিন। তাদের পরিচয় নিশ্চিত করেছে বাংলাদেশ দূতাবাস ও ইনিশিয়াল কোম্পানি। বোরহানের পাসপোর্ট নং (EE0109501), পিতা- আলী আকবর, গ্রাম- উরুলিয়া, ওয়ার্ড-০২, পোষ্ট- বির মালিদিয়া, থানা- মনোহরদি, জেলা- নরসিংদী। মাহিনের পাসপোর্ট নং (BT0090107), পিতা-মোহাম্মদ লাল মিয়া, গ্রাম- বারাই, ওয়ার্ড-০৩, পোষ্ট- বারাই, থানা- কসবা, জেলা ব্রাম্ক্ষণবাড়িয়া।।

দূতাবাসের একটি সূত্র জানায়, দুর্ঘটনাজনিত মেডিকেল রিপোর্ট পাওয়া মাত্র মরদেহ দেশে প্রেরণ করা হবে। দ্রুততম সময়ে মৃতদেহ দেশে প্রেরণের জন্য সর্বোচ্চ চেষ্টা করছে দূতাবাস। বোরহানের পারিবারিক সূত্রে জানা গেছে, চার বছর আগে শ্রমিক ভিসায় সৌদি আরব আসেন তিনি। তিন বছর কাজ করার পর ছুটি নিয়ে এক বছর আগে তিনি দেশে গিয়ে বিয়ে করেন। বিয়ের দুই মাসের মধ্যে আবার সৌদি চলে যান। প্রতিদিনের মতো গত ২৪ নভেম্বর রোববার দুপুর ১২.১৫ মিনিটে কাজ শেষে সহকর্মীসহ ঘুমিয়ে পড়েন বোরহান। এ অবস্থায় আগুন লেগে অস্হায়ী ঘরগুলোতে দ্রুত ছড়িয়ে পড়ে। ঘুমন্ত অবস্থায় অ’গ্নিদগ্ধ হয়ে সহকর্মী মাহিনসহ বোরহানের মৃত্যু হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। উল্লেখ্য, দুপুরে কর্মস্হলে থাকায় শত শত শ্রমিক অ’গ্নিকান্ডের দুর্ঘটনা থেকে প্রাণে বেঁচে যান।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *