সৌদিতে একদিনে রেকর্ড পরিমান করোনায় আ’ক্রান্ত !!

ম’হামা’রি করোনাভা’ইরাসের সংক্রমণ অন্যান্য দেশের মতো সৌদি আরবেও প্রতিনিয়ত বেড়ে চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আ’ক্রান্ত হয়েছেন এক হাজার ৩৫১ জন। সবমিলিয়ে মোট আ’ক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ হাজার ৭৫৩ জনে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১০ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ হাজার ১৬৩ জন। গত একদিনে আরও পাঁচজনের মৃ’ত্যু হয়েছে। সবমিলিয়ে দেশটিতে মৃ’তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬২ জনে।বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে।স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয় দেশটির রাজধানী রিয়াদে, ৪৪০ জন। রিয়াদের পরে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে মক্কায়, ৩৯২ জন। এরপর পরের অবস্থানে রয়েছে জেদ্দা। সেখানে শনাক্ত হয়েছে ১২০ জন।

এদিকে, সৌদি সরকার করোনার বিস্তার ঠেকাতে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশটিতে স্থানীয়দের চেয়ে বিভিন্ন দেশের অভিবাসী নাগরিকদের করোনা আ’ক্রান্ত এবং মৃ’ত্যুর সংখ্যা বেশি।দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিনিধিরা প্রবাসীদের বাসায় বাসায় গিয়ে সচেতন হওয়ার পরামর্শ দিচ্ছেন এবং করোনা সংক্রান্ত নির্দেশনাবলি সবার সামনে তুলে ধরছেন।

উল্লেখ্য, গত ডিসেম্বরের শেষের দিকে চীনের উহান প্রথম শনাক্ত হওয়া করোনাভা’ইরাস এখন বিশ্ব মহামারিতে রূপান্তরিত হয়েছে। এ ভা’ইরাসে এখন পর্যন্ত ৩২ লাখ ৪৯ হাজার ৫৯৪ জন মানুষ আ’ক্রান্ত হয়েছেন। আর প্রাণ গেছে ২ লাখ ২৯ হাজার ৪৩৬ জনের। এদিকে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ লাখ ১৭ হাজার ৪৩৬ জন মানুষ।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *