সৌদি প্রবাসী

পরিবারের ভাগ্য ফেরাতে সৌদিতে পাড়ি, ২১ বছর পর ফিরলেন কফিনে

২১ বছর প্রবাসে কাটানোর পর অবশেষে লা’শের কফিনে দেশে ফিরলেন সৌদি প্রবাসী ফয়সাল আহমেদ শরীফ। পরিবারের দায়িত্ব নিতেই পাড়ি দিয়েছিলেন সৌদি আরবে।

বরগুনার পাথরঘাটা উপজে’লার কালমেঘা ইউনিয়নের আমড়াতলা এলাকার ছেলে ফয়সাল আহমেদ শরীফ। তিনি সাবেক ইউপি সদস্য সৈয়দ আহমেদ শরীফের তৃতীয় ছে’লে ছিলেন। বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকাল ১০টার দিকে তার নিজ বাড়ির কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

গত ৪ আগস্ট সৌদি আরবের জেদ্দা প্রদেশের কিং আব্দুল আজিজ হাসপাতা’লে চিকিৎধীন অবস্থায় তার মৃ’ত্যু হয়। পরে ১৮ আগস্ট(বুধবার) দুপুর ১২টার দিকে শাহ’জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কফিনে তার ম’রদেহ এসে পৌঁছায়। তখন তার ছোট ভাই লা’শটি গ্রহণ করেন।

ফয়সাল আহমেদ সম্পর্কে ভাতিজা গো’লাম রাব্বি শরীফ জানান, দীর্ঘ ২১ বছর ধরে তিনি সৌদিতে, বিয়েও করেন ওখানে। ইন্দোনেশিয়ান লিনা নামের এক নারীকে বিয়ে করেছিলেন তিনি। সেখানে মোহাম্ম’দ শরীফ নামে তার সাত বছর বয়সী একজন ছে’লেও রয়েছে।

বিদেশে থেকেও এলাকার অনেক অসহায় ছাত্র-ছা’ত্রীর পড়াশোনার খরচ চালাতেন তিনি। এছাড়া বাড়িতে ম’সজিদ-মাদরাসা ঈদগাহ মাঠসহ বিভিন্ন সমাজ সেবামূলক কাজে নিজেকে নিয়োজিত রাখতেন। ‘আমাদের পাথরঘাটা’ নামে তিনি একটি অনলাইন নিউজ পোর্টালের প্রতিষ্ঠাতাও ছিলেন তিনি।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *