সৌদি আরবে চু’রির অভিযোগে গ্রে’ফতার ৮ প্রবাসী !!

সৌদি আরবের রাজধানী রিয়াদে বৈদ্যুতিক তার ও অন্যান্য সরঞ্জাম চু’রির অভিযোগে ৮ ভারতীয় নাগরিককে গ্রে’ফতার করেছে পুলিশ।চু’রির শা’স্তি হিসেবে সৌদি আইন অনুযায়ী এসব ভারতীয়দের হাত কে’টে নেয়া হতে পারে।রিয়াদ পুলিশের বরাত দিয়ে সৌদি পাবলিক সিকিউরিটি অধিদফতর ১১ এপ্রিল শনিবার এই তথ্য প্রকাশ করে।

রিয়াদ পুলিশের গণমাধ্যম শাখার মুখপাত্র লে. কর্নেল সাকের আল তুয়াইজরি সৌদি গণমাধ্যমকে বলেছেন, সংঘবদ্ধ এই চোরের দলের সদস্যদের সবাই ভারতীয়। তাদের বয়স ৩০-৫০ বছরের মধ্যে। তারা দীর্ঘদিন ধরে রিয়াদে বৈদ্যুতিক তার চু’রি করে আসছিলেন।আল তুয়াইজরি আরও বলেছেন, রিয়াদ মহানগরীর বিভিন্ন এলাকা থেকে এই চোরের দল প্রায় তিন কোটি ৭০ লাখ রুপির বৈদ্যুতিক সরঞ্জাম চু’রি করেছে। তাদেরকে বিচারের আওতায় আনা হয়েছে।

এদিকে সৌদি আরবের ইসলামী আইনে চু’রির অ’পরাধে ওই ৮ ভারতীয়র কী শা’স্তি হতে পারে জানতে চাইলে প্রায় দুই দশক ধরে রিয়াদে থাকেন এরকম একজন ব্যবসায়ী বলেন, চু’রির অভিযোগ প্রমাণিত হলে সাধারণত চো’রের হাত কে’টে দেয়া হয়। এখানে যেহেতু সংঘবদ্ধভাবে কোটি টাকা মূল্যের চু’রি সংঘটিত হয়েছে, এজন্য হাত কে’টে নেয়ার পর মেয়াদে কা’রাদ’ণ্ড ও জরিমানা হতে পারে।

সূত্রঃ যুগান্তর

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *