সৌদি আরবে সোহাগ মিয়ার প্রেম-বিয়ে-সংসার, অতপর…

সৌদি আরবে অবস্থান করা অবস্থায় দুজনের প’রিচয়। পরে প্রেম ও বিয়ে। আট মাস সংসারের পর স্ত্রীর জমানো টাকা ও ১০ ভরি সোনার গহনা নিয়ে পা’লিয়ে দেশে আসে স্বামী।খ’বর পেয়ে সপ্তাহ পর স্ত্রী স্বামীর গ্রামের বাড়িতে এসে অবস্থান নিলে সেখানেই মা’রধ’রের শিকার হন। এ অবস্থায় পু’লিশ উ’দ্ধার করে থা’নায় নিয়ে আসে। রবিবার বি’কেলে এ ঘ’টনা ঘ’টে ময়মনসিংহের নান্দাইলের জাহাঙ্গীরপুর ইউনিয়নের সুরাটি গ্রামে।

থা’নায় অবস্থান করা ওই না’রী ও লিখিত অ’ভিযোগ থেকে জানা যায়, টাঙ্গাইলের ভু’য়াপুর উপজে’লার মাইজবাড়ি গ্রামের মো. নুরুল ই’সলামের মেয়ে মোসা. নুরজাহান বেগম গত প্রায় ১৩ বছর আগে সৌদি আরবে যায় কাজের স’ন্ধানে।সেখানে একটি মাদরাসায় ও একটি দোকানে কাজ নেন। এর মধ্যে প’রিচয় ঘটে ময়মনসিংহের নান্দাইল উপজে’লার দক্ষিণ জাহাঙ্গীরপুর গ্রামের মো. জজ মিয়ার ছেলে সোহাগ মিয়ার (২৫) সঙ্গে। প’রিচয়ের একপর্যায়ে দুজনের মধ্যে স’ম্পর্ক গড়ে উঠলে ২০২০ সালের ৪ মে বিয়ে হয়।

ভু’ক্তভোগী না’রী জানান, সংসার চলা অবস্থায় বাড়িতে ঘর করার কথা বলে কয়েক দফায় স্বামী সোহাগ মিয়া তাঁর কাছ থেকে প্রায় ৩০ লাখ টাকা নেয়। সোহাগ তাঁকে জানায়, কয়েক বছর চাকরি করার পর তাঁরা দুজনে আর সৌদি আরবে থাকবে না। দেশে এসে পড়বে।

স্বামীর কথামতোই সব কিছু চলতে থাকে। এ অবস্থায় গত ১৭ জানুয়ারি দুজনের কর্মস্থলে চলে গেলে রাতে এসে দেখতে পান স্বামী সোহাগ মিয়া বাসায় আসেনি। পরদিন অনেক জায়গায় খোঁ’জাখু’জি করেও তাঁর কোনো স’ন্ধান পাওয়া যায়নি।এর মধ্যে সোহাগের এক মামা (সৌদিপ্রবাসী) সবুজ মিয়ার মাধ্যমে জানতে পারেন সোহাগ দেশে চলে গেছে। পরে বাসায় খোঁ’জ করে দেখতে পান তাঁর ড্রয়ারে থাকা নগদ আড়াই লাখ টাকা ও সোকেসে থাকা বিভিন্ন গহনা (যার প’রিমাণ প্রায় ১০ ভরি) খোয়া যায়।

এ ঘ’টনার এক সপ্তাহ পর তিনি দেশে এসে সরাসরি স্বামীর গ্রামের বাড়িতে এসে দেখা পেলেও স্ত্রী হিসেবে তাকে অ’স্বীকার করে বিভিন্ন ধ’রনের হু’মকি-ধ’মকি দিয়ে লা’পাত্তা হয়ে যায়।এরপর থেকে গত এক সপ্তাহ ধ’রে তিনি স্বামীর অপেক্ষায় থাকলেও রবিবার স্বামীর বাবা ও প’রিবারের অন্যরা তাঁকে গলাধা’ক্কা দিয়ে বের করার চেষ্টার পর ব্যাপক মা’রধ’র করে। খবর পেয়ে পু’লিশ উ’দ্ধার করে থা’নায় নিয়ে আসে।নান্দাইল থা’নার ওসি মিজানুর রহমান জানান, ঘ’টনার সু’ত্রপাত সৌদি আরবে। তারপরও স্বামীর বাড়িতে লা’ঞ্ছিত হওয়ার ঘ’টনায় ওই না’রীর কাছ থেকে একটি লিখিত অ’ভিযোগ নেওয়া হয়েছে। ত’দন্তসাপেক্ষে আ’ইনি ব্যবস্থা নেওয়া হবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *