সৌদি আরব যাওয়ার আগে অবশ্যই জেনে রাখুন !!

বাংলাদেশ থেকে নিজেদের কর্মসংস্থানের লক্ষ্যে উপসাগরীয় দেশ সৌদি আরবে যাওয়ার আগে সেদেশের আইন-কানুন ভালোভাবে জানার তাগিদ দিয়েছেন দেশটির রাষ্ট্রদূত অ্যাসা ইউসেফ অ্যাসা আল দুলাইহান। বুধবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে এক বৈঠকে তিনি এ তাগিদ দেন।

মূলত প্রবাসীরা সৌদি যাওয়ার পরে দেশটির আইন-কানুন ঠিকমতো না জানার জন্য নানা ধরনের স’মস্যায় পড়েন।কেউ কেউ দেশটির আইনে সা;জা’ও খাটেন।তাছাড়া দেশটির আইন কানুন না জানার কারণে সেদেশের পুলিশকেও এ নিয়ে অতিরিক্ত ঝামেলা পোহাতে হয়।

আর প্রবাসীরা যদি সে দেশের আইন কানুন ভালো করে জেনে নেন তাহলে সেখানে গিয়ে অনেক বি;প;দ থেকে র’ক্ষা পেতে পারে।পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠক করেন সৌদি রাষ্ট্রদূত অ্যাসা ইউসেফ অ্যাসা আল দুলাইহান। বৈঠকে দ্বিপাক্ষিক, আঞ্চলিক এবং বহুপাক্ষিক বিষয়ে আলোচনা হয়।

প্রতিমন্ত্রী করোনা মহামারি চলাকালীন বাংলাদেশি প্রবাসীদের প্রতি সহানুভূতিশীল থাকার জন্য সৌদি আরব সরকারকে ধন্যবাদ জানান।বৈঠকে সৌদি আরবে থাকা তথাকথিত ৫৫ হাজার রোহিঙ্গাকে পাসপোর্ট নবায়ন ও বাংলাদেশে আশ্রয় নেওয়া জো;রপূর্বক বাস্তুচ্যুত ১১ লাখ রোহিঙ্গা নাগরিকের প্রত্যাবাসন নিয়ে আলোচনা হয়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *