স্কুল ও কলেজে দিনে কত বিষয়ের ক্লাস হবে জানিয়ে দিল মাউশি

করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা শিক্ষা প্রতিষ্ঠানগুলি ১২ সেপ্টেম্বর থেকে পুনরায় খোলা হচ্ছে। প্রতিষ্ঠান।

মাউসির মতে, স্বাস্থ্যবিধি মেনে কখন এবং কোন ক্লাস নেওয়া হবে তা নির্ধারণ করার জন্য একটি মৌলিক রুটিন তৈরি করা হয়েছে। এর পরে, সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস পাঠ পরিচালিত হবে। শিক্ষকরা ক্লাসের মৌলিক রুটিনকে সাধুবাদ জানিয়েছেন এবং এটি অনুসরণ করতে সম্মত হন।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ (মাউশি) মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) স্কুল-কলেজ প্রধানদের সঙ্গে বৈঠকে একটি মৌলিক রুটিন প্রণয়ন করেছে। জানা গেছে, এটি মাউসির ওয়েবসাইটে আজ, মঙ্গলবার বা আগামীকাল, বুধবার প্রকাশিত হতে পারে।

মাউসি বলেন, শিক্ষার্থীদের ক্লাসরুমে তিন ফুট দূরে বসানো হবে। নতুন ক্লাসের রুটিন অনুযায়ী, ২০২১ এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীরা শনিবার থেকে বৃহস্পতিবার সপ্তাহে দুটি বিষয়ে চারটি ক্লাস নেবে। ২০২২ এসএসসি-এইচএসসি প্রার্থীদের শনিবার ও রবিবার দুটি বিষয়ে চারটি ক্লাস হবে। এছাড়াও, সোমবার ষষ্ঠ শ্রেণী, মঙ্গলবার সপ্তম শ্রেণী, বুধবার অষ্টম শ্রেণী এবং বৃহস্পতিবার নবম শ্রেণী নেওয়া হবে। মাধ্যমিকের সকল স্তরে প্রতিদিন দুটি বিষয়ের ক্লাস পরিচালিত হবে।

মাউসির মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক গণমাধ্যমকে বলেন, আমরা শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের সঙ্গে বৈঠক করে মৌলিক শ্রেণীর রুটিন তৈরি করছি। এর পরে, দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে রুটিন এবং ক্লাস পরিচালিত হবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *