স্থায়ী কমিটির বৈঠক শেষে যা বললেন মির্জা ফখরুল !!

বিএনপির স্থায়ী কমিটির বৈঠক শেষে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন তথ্য অধিকার আইনের আওতায় ভারতের সাথে চুক্তিগুলোর বিস্তারিত জানতে পররাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দেবে বিএনপি। তিনি বলেন, সম্প্রতি ভারতের সঙ্গে চুক্তির বিষয়ে জানতে প্রধানমন্ত্রীর কাছে একটি চিঠি দিয়েছিলাম। সাত দিনের বেশি সময় হয়ে গেলেও সেই চিঠির কোন উত্তর আমরা পাইনি। এখন আমরা আগের সিদ্ধান্ত অনুযায়ী তথ্য অধিকার আইনে চুক্তির বিষয়ে জানতে পররাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দেব। আগামী দু-একদিনের মধ্যে চিঠি পাঠানোর ব্যবস্থা করা হবে।

শনিবার (৩০ নভেম্বর) বিএনপির এই বৈঠক অনুষ্ঠিত হয়। ভারতের সাথে চুক্তির বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠানো ছাড়াও আরো কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এর মধ্যে একটি হলো, দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণ সম্পর্কে জনগণকে অবহিত করা। এ বিষয়ে আগামী ৩ ডিসেম্বর সংবাদ সম্মেলন করবে বিএনপি।

বিএনপির স্থায়ী কমিটির নিয়মিত বৈঠকে লন্ডনে থাকা দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও উপস্থিত ছিলেন, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সেলিমা রহমান প্রমুখ।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *