হঠাৎ প্রচণ্ড বি’স্ফোরণে কেঁপে উঠলো ভারতের হুগলি !!

বাজেয়াপ্ত করা বেআইনি বাজি নিষ্ক্রিয় করার সময় বি’স্ফোরণে ভারতের পশ্চিমবঙ্গের নৈহাটিতে বিভিন্ন বাড়িতে ফাটল ধরেছে, জানলার কাচ ভেঙে আতঙ্ক ছড়িয়েছে হুগলির চুঁচুড়ায়। দিন কয়েক আগে নৈহাটির দেবকে বেআইনি বাজির কারখানায় বি’স্ফোরণে পাঁচ জন মারা যায়। তারপর ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের পক্ষ থেকে ওই এলাকায় বেআইনি বাজি কারখানাগুলোর বিরুদ্ধে অভিযান চালানো হয়। বাজেয়াপ্ত করা হয় কয়েক টন বেআইনি বাজি এবং বাজি তৈরির মালমশলা।

কয়েক দিন ধরেই গঙ্গার পূর্ব পাড়ে পুলিশ বাজি এবং বাজির মালমশলা নিষ্ক্রিয় করতে বিস্ফোরক এক জায়গায় করে আগুন দিয়ে জ্বালিয়ে দিচ্ছিল বলে জানায় স্থানীয়রা। ফলে বিস্ফোরণ হচ্ছিল। যার আওয়াজ পৌঁছাচ্ছিল ওপারে চুঁচুড়ায়। কিন্তু আজ বৃহস্পতিবার দুপুরে সেই বি’স্ফোরণের আওয়াজ এতটাই বেশি ছিল যে চুঁচুড়া পুরসভার গঙ্গার ধারে থাকা ১২, ১৩, ২০ এবং ২১ নম্বর ওয়ার্ডে আতঙ্ক ছড়িয়ে যায়। স্থানীয়রা আরও জানায়, কয়েক দিন ধরেই আওয়াজ হচ্ছিল। কিন্তু আজকেরটা আগের সব ছাপিয়ে গেছে। এত জোরে আওয়াজ হয়েছে যে, গোটা এলাকা কেঁপে ওঠে। অনেকের বাড়ির জানালার বেশির ভাগ কাচ ওই বি’স্ফোরণে ভেঙে গেছে।

স্থানীয়রা অভিযোগ করেন, অনেক পুরনো বাড়িতে ফাটলও দেখা দিয়েছে। চাল উড়ে গেছে কয়েকটি কাঁচা বাড়ির। এক বাসিন্দা বলেন, ইমামবাড়া হাসপাতালের জানালার কাচ পর্যন্ত ভেঙে গেছে। হাসপাতালে থাকা রোগীদের মধ্যে অনেকেই আরও অসুস্থ হয়ে পড়েছেন ওই আওয়াজে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *