১১ বার হজ করেছেন, ফের হজে যেতে চান এটিএম শামসুজ্জামান !!

কিংবদন্তি অভিনেতা এটিএম শামসুজ্জামান এখন পর্যন্ত ১১ বার হজ করেছেন। আবারও হজে যাওয়ার ইচ্ছার কথা জানালেন তিনি। মক্কা ও মদিনার প্রেমে পাগল উল্লেখ এই অভিনেতা বলেন, সুস্থ থাকলে ফের হজ্বে যাওয়ার ইচ্ছে রয়েছে তার। সম্প্রতি সাংবাদিকদের সাথে আলাপকালে এমনই তথ্য জানিয়েছেন এটিএম শামসুজ্জামান। বর্তমানে জনপ্রিয় এই অভিনেতা হাসপাতালে ভর্তি রয়েছেন। শনিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়েছে। এ কথা জানিয়েছেন এ টি এম শামসুজ্জামানের স্ত্রী রুনা জামান।

এ্যাজমা ও বক্ষব্যাধি বিশেষজ্ঞ অধ্যাপক আতিকুর রহমান বলেন, আগে দুবার তিনি আমার অধীনে ভর্তি ছিলেন। এবার ধারণা করা হচ্ছে, তিনি স্ট্রোক করেছেন। শরীরের এক পাশ অবশ। একটি চোখের এক পাশে ভাইরাল অ্যাটাক হয়েছে। শারীরিক অবস্থা খুবই দুর্বল। সবকিছু বিবেচনায় আমরা ওনাকে নিউরোমেডিসিন বিভাগের অধীনে ভর্তির পরামর্শ দিয়েছি। বর্তমানে তিনি নিউরোমেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক রফিকুল ইসলামের অধীনে ভর্তি আছেন। এর আগে ২৬ এপ্রিল রাতে বাসায় অসুস্থ হয়ে পড়েন এ টি এম শামসুজ্জামান। সেদিনও খুব শ্বাসকষ্ট হচ্ছিল। সেই রাতে তাঁকে রাজধানীর গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অস্ত্রোপচার করা হয়। টানা ৫০ দিন এই হাসপাতালে চিকিৎসা শেষে ১৫ জুন তাঁকে শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে নেওয়া হয়।

অবস্থার উন্নতি হওয়ায় তাঁকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার তার মেয়ের বাসায় নিয়ে যাওয়া হয়। এর আগে গত ২৫ নভেম্বর আন্ত্রিক প্রতিবন্ধকতা দেখা গেলে এ টি এম শামসুজ্জামানকে জরুরি অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়। গত ৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে ২০১৭ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ‘আজীবন সম্মাননা’ পুরস্কার গ্রহণ করেন এ টি এম শামসুজ্জামান। সর্বশেষ জন্মদিনের সেপ্টেমবরে বসুন্ধরা আবাসিক এলাকায় মেয়ের বাসায় ওঠেন এটিএম শামসুজ্জামান। সেসময় সাংবাদিকদের মুখোমুখি হয়ে নিজের জীবনের গুরুত্বপূর্ণ কয়েকটি কথা বলেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *