১৫ হাজার আম্রপালির চারা রাতের আঁধারে কেটে দিলো দুর্বৃত্তরা !!

নওগাঁর পোরশায় আম নার্সারি মালিকের স্বপ্ন ধুলিসাৎ করে দিয়েছে দুর্বৃত্তরা। রোববার (২৪ মে) রাতের কোনো এক সময় উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের আঁখিরাল নামক স্থানে প্রায় ১৫ হাজার আম্রপালি চারা কেটে নষ্ট করে দিয়েছে তারা।এতে ওই নার্সারি মালিকের প্রায় সাত লাখ টাকার ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত নার্সারি মালিকের নাম হাবিবুল্লাহ। বাড়ি উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের জালুয়া ললাহপাড়া গ্রামে।

ক্ষতিগ্রস্ত নার্সারি মালিক হাবিবুল্লাহ অভিযোগ করে বলেন, পাশের গ্রামে নিজের এক বিঘা জমিতে গত দুই বছর পূর্বে প্রায় ১৫ হাজার আমের চারা রোপন করেন। এ বছর কিছু চারা কলম (টেপ) করা হয়েছিল। কলম করা প্রায় ১২ হাজার চারা বিক্রি করার জন্য প্রস্তত করা হয়েছিল। ওই চারাগুলো বিক্রির জন্য এক ব্যক্তির কাছ থেকে অগ্রিম ৪০ হাজার টাকাও নিয়ে রেখেছেন।

কিন্তু রোববার রাতের কোনো এক সময় কে বা কারা আম্রপালির ওই চারাগুলো কেটে নষ্ট করে দিয়েছে। অগ্রিম নেয়া টাকা কিভাবে ফেরৎ দেবেন এ নিয়ে দিশেহারা হয়ে পড়েছেন তিনি।হাবিবুল্লাহ আরও বলেন, একই নার্সারিতে তিন বছর বয়সের আরও প্রায় ২৫০টি আম্রপালি আম গাছ ছিল। গাছগুলোতে এ বছর আম ধরেছে।

কিছুদিনের মধ্যে আম বাজারে উঠানোর কথা ছিল। কিন্তু সে গাছগুলোও কেটে ফেলা হয়েছে। এ ঘটনার পর তিনি অসহায় হয়ে পড়েছেন। দুর্বৃত্তদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান তিনি।পোরশা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বলেন, এ ব্যাপারে থানায় এখনও কোনো অভিযোগ আসেনি। তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *