২০২০ সালের বাংলাদেশের সকল সিরিজের সময়সূচি দেখে নিন !!

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে হারের পর দুই ম্যাচের টেস্ট সিরিজের লজ্জাজনকভাবে হেরেছে বাংলাদেশ দল। দুই টেস্টেই ভারতের বিপক্ষে ইনিংস ব্যবধানে হেরেছে টাইগাররা।

এই বছর বাংলাদেশের আর কোনো ম্যাচ নেই। পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়েই আগামী বছর শুরু করবে পাকিস্তান। ২০২০ সালের জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসজুড়ে পাকিস্তানের বিপক্ষে ২টি টেস্ট ও ৩ টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

এরপর ১টি টেস্ট, ৩টি ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আয়্যারল্যান্ডে যাবে টাইগাররা। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে জুন-জুলাইয়ের দিকে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া। এরপরের মাসেই ১টি টেস্ট ও ৫ টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ আসবে জিম্বাবুয়ে।

৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ। পরের মাসেই ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ আসবে নিউজিল্যান্ড। সেপ্টেম্বরে পাকিস্তানে বসবে এশিয়া কাপের আসর।

এই টুর্নামেন্ট শেষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে অক্টোবরে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ। সেই একই মাসে অস্ট্রেলিয়ায় বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর। এই টুর্নামেন্ট শেষে ডিসেম্বরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ আসবে শ্রীলঙ্কা।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *