২৩০০ কিমি সড়কপথে বেঙ্গালুরু থেকে দেশে ফিরছেন ৪৭ বাংলাদেশি !!

ভারতের সুদূর বেঙ্গালুরু থেকে দুই হাজার তিনশ কিলোমিটার পথ পারি দিতে এবার বেনাপোলের উদ্দেশে সড়কপথে রওনা দিয়েছেন সেখানে চিকিৎসার জন্য যাওয়া আটকেপড়া বাংলাদেশি রোগী ও তাদের স্বজনরা।শনিবার স্থানীয় সময় বিকেল ৫টায় বাংলাদেশে আসার উদ্দেশে সেখান থেকে ৪৭ জন যাত্রী সড়কপথে রওনা দেন। অন্য দেশে আটকে থাকার যন্ত্রণা থেকে মুক্তি পাওয়ার প্রত্যাশায় অনেকের চোখে মুখে তাই প্রশান্তির ছায়া।

বেশির ভাগ যাত্রীই সেখানে যান বিমানে। আবার কেউ কেউ কলকাতা হয়ে ট্রেনে। কিন্তু এই ধরনের দীর্ঘপথ বাসে চলাচল নজিরবিহীন। কিন্তু করোনার কারণে বাংলাদেশ ও ভারতে লডডাউন চলায় এটি করতে হয়েছে তাদের।বাসে অবস্থান করা একাধিক রোগী ও তাদের স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, দুটি বাসে করে দেশে ফিরছেন তারা। এতে করে প্রায় তিনদিন সময় লাগবে। আর ভাড়া লাগবে জনপ্রতি ১৩ হাজার রুপি।

করোনার কারণে বেঙ্গালুরুতে আটকেপড়া বাংলাদেশিরা নানা কারণে দেশে ফিরতে পারছিলেন না। সেখান থেকে বিশেষ কিছু বিমান তাদের ফিরিয়ে আনার জন্য ফ্ল্যাইট চালু করলেও তা ছিল সীমিত। আর ভাড়াও ছিল প্রায় দ্বিগুণ। অনেকে তাই দেশে ফিরতে পারছিলেন না। চিকিৎসা করতে গিয়ে অনেকের টাকা ফুরিয়ে গেছে। এ জন্য একটি ফেসবুক গ্রুপের মাধ্যমে বিজয় কৃষ্ণ বিশ্বাস, অনুপম রায় ও বিপ্লব কান্তি দাস সেখানে আটকে থাকা বাংলাদেশিদের ফিরিয়ে আনার উদ্যোগ নেন।

নয়াদিল্লিতে অবস্থিত বাংলাদেশের হাইকমিশনার এইচ ই মোহাম্মদ ইমরান এবং ডেপুটি হাইকমিশনার এটিএম রাকিব হকের সাথে যোগাযোগ করে দুটি বাসের রুট পারমিট নেন তারা।

সূত্র- জাগো নিউজ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *