সৌদি প্রবাসীর ২৭ লাখ টাকা হাতিয়ে নিয়ে তা’লাক, নববধূ কারাগারে

বিয়ের নামে সৌদি প্রবাসীর টাকা হাতিয়ে নেওয়ার মামলায় নুরজাহান স্মৃতি নামের এক নববধূকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বুধবার (২৫ আগস্ট) আদালতে আ’ত্মসমর্পণ করে জামিন আবেদন করেন ওই নববধূ। আদালত তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জানা যায়, নুরজাহান স্মৃতি পশ্চিম লক্ষ্মীপুর এলাকার মৃ;ত নুরনবীর মেয়ে। ভুক্তভোগী সৌদি প্রবাসীর নাম মো. খোকন। তার বাড়ি কমলনগর উপজেলার হাজিরহাট ইউনিয়নের চরজাঙ্গালিয়া গ্রামে।

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা যায়, সৌদি প্রবাসী মো. খোকনের সঙ্গে স্মৃতির মোবাইলে বিয়ে হয়। দেন মোহর দেওয়া হয় ১০ লক্ষ টাকা। দেনমোহরের নিশ্চয়তার জন্য প্রবাসীর বড় ভাইয়ের ব্যাংক হিসাবের একটি চেক সুরক্ষা হিসেবে রেখে দেয় মেয়ের পরিবার। স্মৃতি স্বামীর গ্রামের বাড়িতে থাকতে অপারগতা প্রকাশ করেন।

শহরের উপকণ্ঠে জমি কিনতে ১০ লাখ টাকা নেয় ওই নববধূ। জমি ছাড়াও বিভিন্ন অজু হাতে প্রবাসীর কাছ থেকে ২৭ লাখ ৫০ হাজার টাকা হাতিয়ে নেন তিনি।

জুন মাসে সৌদি থেকে দেশে আসেন খোকন। ১৯ জুন সদর উপজেলার পশ্চিম লক্ষ্মীপুর এলাকা’য় মেয়ের বাড়িতে এসে আনুষ্ঠানিক’ভাবে বিয়ে হয়। ওইদিন জোরপূর্বক স্মৃতি’র পরিবার খোকনের কাছ থেকে ৩০০ টাকার রেজিস্ট্রিকৃত স্ট্যাম্পে অঙ্গীকার’নামা নেন।

বিয়ের পর নিজের স্ত্রীকে বাড়িতে তুলে নিতে চাইলে কালক্ষেপ’ণ শুরু করে মেয়ের পরিবার। এর কিছু দিন যেতেই ১৮ জুলাই স্মৃতি লক্ষ্মীপুর আদালতে উপস্থিত হয়ে খোকনকে তালাক দেন।

এ ঘটনায় গত ২১ আগস্ট বাদী হয়ে কমলনগর থানায় নুরজাহান স্মৃতিসহ সাতজনের নামে প্র’তার’ণা মা’মলা দায়ের করেন খোকনের বড় ভাই আবুল খায়ের মানিক। অন্য আ’সামি’রা হলেন-সালেহ আহম্মদ, মো. ইব্রাহিম, জেসমিন আক্তার, মো. রিংকু, আলী হায়দার চৌধুরী প্রিয় ও ঘটক মো. শাহজাহান।

এরমধ্যে ঘটক শাহজাহান ছাড়া অন্য ছয় আ’সামি বুধবার আদালতে আ’ত্মস’মর্পণ করে জামিন আবেদন করেন। আদালতের বিচারক ওই নববধূ’কে কারাগারে পাঠিয়ে অন্য আ’সামি’দের জামিন মঞ্জুর করেন।

ভুক্তভোগী খোকন বলেন, স্মৃতিকে পছন্দ হওয়ায় তার সব শর্তে রাজি হয়েছি আমি। সে বিভিন্ন অজুহাতে আমার কাছ থেকে ২৭ লাখ ৫০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। বিয়ের নামে সে সহ তার পরিবার পরিকল্পিতভাবে প্র’তার’ণা করেছে। আমি তাদের দৃষ্টান্তমূলক শা’স্তি চাই।

এ ব্যাপারে কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোসলেহ উদ্দিন বলেন, বিয়ের নামে স্মৃতি ও তার পরিবার প্রবাসীর সঙ্গে প্র’তার’ণা করেছে। এ ঘটনায় পাঁচজনকে আদালত জামিন দিলেও স্মৃতি’কে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। স্মৃতি এখন কা’রাগারে আছেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *