২৯ দেশে ছড়েছে করোনা – সবশেষ আক্রান্ত কুয়েত !!

করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনের হুবেই প্রদেশের বাইরে এ ভাইরাসে দেশটিতে আক্রান্তের সংখ্যা এক সংখ্যায় নেমে আসলেও চীনের বাইরে বাড়ছে ভাইরাসটির সংক্রমণ। এ ভাইরাসের সবশেষ সংক্রমণের খবর দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ ‍কুয়েত।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ১২টা পর্যন্ত বিশ্বে সর্বমোট রোগীর সংখ্যা ৭৯ হাজার ৩৩১ জন। এরমধ্যে শুধু চীনেই আক্রান্ত ৭৭ হাজার ২৬২ জন। আর বিশ্ব স্বাস্থ্য সংস্থার হিসেবে এ পর্যন্ত মৃতের সংখ্যা ২৫৯৫। যার মধ্যে উহানবাসীর সংখ্যাই সর্বাধিক।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার বরাতে আইইডিসিআর বলছে বিশ্বে এ পর্যন্ত আক্রান্ত দেশের সংখ্যা ২৯টি। এই তালিকায় সবশেষ যুক্ত হয়েছে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত।সিঙ্গাপুরে ৫ ও সংযুক্ত আরব আমিরাতে ১ জনসহ মোট ৬ বাংলাদেশী এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের অবস্থা অপরিবর্তীত রয়েছে।

বাংলাদেশে এখনও আক্রান্তের খবর না পাওয়া না গেলেও স্বাভাবিক সৌজন্যতা অনুসরণের পরামর্শ দিয়েছেন মীরজাদী। বিশেষ করে হাঁচি কাশি দেবার সময় রুমাল বা টিস্যু ব্যবহার করা, সাবান পানিতে হাত ধোয়া যে কোনো ভাইরাসের সংক্রমণ ঠেকাতে গুরুত্বপূর্ণ বলে স্মরণ করিয়ে দেন মীরজাদী।

খুব জরুরি না হলে আক্রান্ত দেশগুলো ভ্রমণ থেকে বিরত থাকার আহ্বান জানান মীরজাদী। যদি ভ্রমণ করতেই হয় সেক্ষেত্রে ভ্রমণ সতর্কতা মেনে চলার পরামর্শ দেন তিনি।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *