৪০ দিনে নতুন করে কেউ আ’ক্রান্ত নেই যে দেশে !!

গত এক মাসেরও বেশি সময় ধরে ভিয়েতনামে স্থানীয় বাসিন্দাদের মধ্যে নতুন করে কেউ প্রাণঘাতী করোনায় আ’ক্রান্ত হয়নি। বিশ্বজুড়ে করোনার এই আতঙ্কজনক পরিস্থিতিতে এটা খুব বড় এক স্বস্তির খবর।বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভা’ইরাস। এর মধ্যে অনেক দেশই করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।

করোনা নিয়ন্ত্রণে সফল দেশগুলোর কথা বলা হলে অধিকাংশ মানুষের চোখেই এগিয়ে থাকবে দক্ষিণ কোরিয়া, তাইওয়ান এবং হংকং। এই দেশগুলো খুব সফলভাবেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।তবে করোনা নিয়ন্ত্রণে আরও একটি সফল দেশ হচ্ছে ভিয়েতনাম। ৯ কোটি ৭০ লাখ মানুষের এই দেশটিতে এখন পর্যন্ত করোনায় আ’ক্রান্ত হয়ে একজনেরও মৃত্যু হয়নি। দেশটিতে আ’ক্রান্তের সংখ্যাও অনেক কম।

এখন পর্যন্ত ভিয়েতনামে আ’ক্রান্ত হয়েছে মাত্র ৩২৮ জন। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আ’ক্রান্ত হয়েছে মাত্র একজন। আ’ক্রান্ত ওই ব্যক্তি বহিরাগত।ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, দেশটিতে আ’ক্রান্তদের মধ্যে অধিকাংশ মানুষই এর মধ্যে সুস্থ হয়ে উঠেছে। এরই মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ২৭৯ জন। সেখানে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ৪৯টি। আশঙ্কাজনক অবস্থায় রয়েছে একজন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *