৪৪ জেলায় ছড়িয়েছে করোনা, জেনে নিন কোথায় আ’ক্রান্ত কত জন ??

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে, ঢাকার বাইরে আরও ৪৩টি জেলায় ছড়িয়েছে করোনার সং’ক্রমণ।ঢাকার বাইরে সবচেয়ে বেশি করোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়েছেন নারায়ণগঞ্জে। কোভিড-১৯-এর হটস্পট ঘোষণা করা এই জেলায় আ’ক্রান্তের সংখ্যা ২৫৫ জন। দেরিতে সংক্রমণ পাওয়া গেলেও এখন গাজীপুরে আ’ক্রান্তের সংখ্যা এখন তৃতীয় সর্বোচ্চ ৯৮ জন। আর শুরুর দিকেই করোনাভা’ইরাস হানা দেওয়া মাদারীপুরে আ’ক্রান্তের সংখ্যা ২৩ জন।

এছাড়াও ঢাকা বিভাগের নরসিংদীতে ৬৪ জন, মুন্সীগঞ্জে ২১ জন, কিশোরগঞ্জে ৩৩ জন, গোপালগঞ্জে ১৭ জন, টাঙ্গাইলে ৯ জন, মানিকগঞ্জে পাঁচ জন, রাজবাড়ীতে সাত জন, শরীয়তপুরে ছয় জন ও ফরিদপুরে দুই জন কোভিড-১৯ আ’ক্রান্ত পাওয়া গেছে।ময়মনসিংহ বিভাগের জামালপুর জেলায় ১২ জন, ময়মনসিংহ জেলায় ৯ জন, নেত্রকোনায় ছয় জন ও শেরপুরে পাঁচ জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।

চট্টগ্রাম জেলার বিভিন্ন এলাকায় ৩৬ জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম বিভাগের কুমিল্লা জেলায় ১৪ জন, ব্রাহ্মণবাড়িয়ায় আট জন, চাঁদপুরে সাত জন, নোয়াখালী জেলায় দুই জন, লক্ষ্মীপুরে একজন ও কক্সবাজারে একজনের মধ্যে শনাক্ত হয়েছে এই ভা’ইরাসের উপস্থিতি।সিলেট বিভাগের চার জেলার মধ্যে মৌলভীবাজারে দুইজন ও হবিগঞ্জে একজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। এছাড়া সুনামগঞ্জে একজন ও সিলেটে তিন জন এই ভা’ইরাসে আ’ক্রান্ত আ’ক্রান্ত হয়েছেন।

এদিকে রংপুর বিভাগের গাইবান্ধায় ১২ জন, দিনাজপুর জেলায় আট জন, নীলফামারীতে ছয় জন, ঠাকুরগাঁওয়ে তিন জন, রংপুর জেলায় তিন জন, লালমনিরহাটে দুই জন ও কুড়ি গ্রামে দুইজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।বরিশাল বিভাগের বরিশাল জেলায় ১২ জন, বরগুনা জেলায় চার জন, পিরোজপুর জেলায় চার জন, ঝালকাঠি জেলায় তিন জন, পটুয়াখালী জেলায় দুই জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।

খুলনা বিভাগের খুলনা জেলায় একজন, নড়াইল জেলায় একজন ও চুয়াডাঙ্গায় একজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।রাজশাহী বিভাগে এখন পর্যন্ত তিন জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।এদিকে, বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের বুলেটিনে জানানো হয় বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মৃ’ত্যুবরণ করেছেন ১০ জন। এ নিয়ে এখন পর্যন্ত সর্বমোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬০ জনে।

সূত্রঃ বিডি২৪রিপোর্ট

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *