৫২ সেকেন্ডের একটি ভিডিওর কারণে দুই বোনকে গু’লি করে মা’রল ভাই !!

পাকিস্তানে ‘পারিবারের সম্মান রক্ষার’ নামে দুই বোনকে গু’লি করে হ’ত্যাকরেছে তাদেরই চাচাতো ভাই। পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের খবরে বলা হয়েছে, খাইবার পাখতুনখোয়ার উত্তর ও দক্ষিণ ওয়াজিরিস্তানের সীমান্তবর্তী একটি গ্রামে হ’ত্যাকা’ণ্ডের এ ঘটনা ঘটেছে।

প্রতিবেদনে বলা হয়, ইন্টারনেটে ছড়িয়ে পড়া ৫২ সেকেন্ডের একটি ভিডিওর কারণে ওই দুই বোনকে গু’লি করে হ’ত্যা করে তাদের পরিবারের ওই সদস্য।সংক্ষিপ্ত ওই ভিডিওতে ওই দুই বোন ও অপর একটি কিশোরীকে এক তরুণের সঙ্গে নির্জন এলাকায় ঘুরতে দেখা যায় বলে জানিয়েছে পুলিশ। ওই তরুণই ভিডিওটি করেছে।

এদিকে, হ’ত্যাকা’ণ্ডের এই ঘটনা ত’দন্তে প্রত্যন্ত ওই এলাকায় পুলিশের একটি টিম পাঠানো হয়েছে।পুলিশের এক প্রতিবেদনের বরাত দিয়ে ডনের প্রতিবেদনে বলা হয়, সীমান্তবর্তী গ্রাম শাম প্লেইন গারিয়োমে গত বৃহস্পতিবার বিকেলে ঘটনাটি ঘটেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ওই ভিডিওর কারণেই ১৬ ও ১৮ বছর বয়সী ওই দুই বোনকে খু’ন করা হয়েছে।

ভিডিওটি এক বছর আগে ধারণ করা হয়েছিল। সম্ভবত কয়েক সপ্তাহ আগে ভিডিওটি ভাইরাল হয় বলে ডনকে জানিয়েছেন একজন ঊর্ধ্বতন পু’লিশ কর্মকর্তা।তিনি বলেন, ‘এই মুহূর্তে কোনো পদক্ষেপ নেওয়ার আগে ভিডিওতে থাকা তৃতীয় ওই কিশোরী ও ওই তরুণের জীবনের নিরাপত্তা নিশ্চিত করার ওপর সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি আমরা।’

যে গ্রামে ঘটনাটি ঘটেছে সেটি প্রত্যন্ত ও নিরাপত্তা বিবেচনায় ঝুঁ’কিপূর্ণ এলাকা বলে জানান পু’লিশের এই কর্মকর্তা। তিনি বলেন, ‘ওই এলাকার উপজাতীয় সংস্কৃতিতে সমাজের সামনে গোষ্ঠীর সম্মান ক্ষুণ্ন করা নারী-পুরুষের কোনো স্থান নেই।’হিউম্যান রাইটস ওয়াচ জানিয়েছে, নারী ও কিশোরীদের বি’রুদ্ধে স’হিংসতা পাকিস্তানের একটি গু’রুতর সমস্যা হিসেবেই রয়ে গেছে। প্রতি বছর দেশটিতে ‘পারিবারিক সম্মান রক্ষার’ নামে প্রায় হাজারখানেক হ’ত্যাকা’ণ্ড সং’ঘটিত হয় বলে ধারণা মানবাধিকার আন্দোলনকারীদের।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *