দেশের খবর

তালেবানরাই আসল মুক্তিযোদ্ধা: ডা. জাফরুল্লাহ

আফগানিস্তানের ক্ষমতাসীন দল তালেবানকে মুক্তিযোদ্ধা বলে অভিহিত করেছে এবং জনস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, তারা ২০ বছর সাম্রাজ্যবাদী শক্তির বিরুদ্ধে লড়াই করে ক্ষমতায় এসেছে। আর যাই হোক, তালেবানরা মুক্তিযোদ্ধা। যদি তারা ভুল করে তবে তাদের ধরুন। তাদের সেভাবে সাহায্য করুন। অযথা তাদের বিভ্রান্ত করবেন না।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় গণতান্ত্রিক পার্টি আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

আগের দিন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) আফগানিস্তানে তালেবানদের ক্ষমতায় থাকায় নারীরা সুরক্ষিত নয় বলে অভিযোগ করে একটি মানববন্ধন করেছে। সেখানে সিপিবি নেতারা তালেবানের সমালোচনা করে বলেন, তালেবানরা মহিলাদের গৃহবন্দী করে রেখেছে। তাদের অধিকার খর্ব করেছে। আজ যদি তাদের প্রতিবাদ না করা হয়, বাংলাদেশ একদিন তালেবান রাষ্ট্রে পরিণত হবে।

সিপিবি নেতারা ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির মানববন্ধনের বক্তব্যের তীব্র সমালোচনা করেন। জাফরুল্লাহ বলেন, “যখন আমি এখানে (মানববন্ধন) পৌঁছলাম, তখন একটি দল প্রতিবাদ করছিল যে কমিউনিস্ট পার্টি তালেবান মেয়েদের অধিকার দিচ্ছে না।” আমি বলব, বন্ধুরা, বিএনপির গঠনতন্ত্রে 33% নারী হতে হবে। আওয়ামী লীগেও এমন আছে। আপনি কি কমিউনিস্ট পার্টিতে যোগদান করেছেন? তিনি প্রথমে তার নিজের ঘর ঠিক করেছিলেন। তোমার ঘরে আগুন লেগেছে, আগে সেই আগুন নিভিয়ে দাও।

কোনো কারণ ছাড়াই খালেদা জিয়াকে জামিন দেওয়া হচ্ছে না উল্লেখ করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, হত্যার আসামিরাও আদালতে জামিন পেয়েছেন। একজন রিকশাচালক তার স্ত্রীকে হত্যা করে এবং নিম্ন আদালত তাকে মৃত্যুদণ্ড দেয়। যা সকল আদালতে বৈধ। তবে মৃত্যুদণ্ড না হওয়া পর্যন্ত তিনি জামিনে ছিলেন। এই উদাহরণটি আদালত তৈরি করেছিলেন। তাহলে খালেদা জিয়াকে জামিন দেওয়া হবে না কেন?

Jannat Tia

Hey! I'm Jannat Tia. Bangladeshi Content creator and Content writer. I would like to write about trending topic and news of National and International

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button