Exclusive News

অবিশ্বাস্য মোটরসাইকেল নিয়ে সৌদি আরবের পথে বাংলাদেশী দুই যুবক!

বাংলাদেশ থেকে দুই যুবক তুর্কি বাইকে করে মক্কার উদ্দেশ্যে রওনা হল। তারা দীর্ঘ দুই মাস বাইকে করে সৌদি আরব পৌঁছাবে।

তারা সেখানে পৌঁছলে তারা পবিত্র ওমরাহ পালন করবেন। এই দুই যুবকের নাম আবু সাদ ও মাসদাক চৌধুরী। ছোটবেলা থেকেই তারা এর প্রতি আসক্ত। দেশে এবং বিদেশে ভ্রমণের জন্য স্থলপথ তাদের প্রথম পছন্দ। ফেনীর ছেলে সাদ এবং চট্টগ্রামের ছেলে মাসদাক দুজনেই প্রাইভেট কোম্পানিতে কাজ করতেন।

৫ ডিসেম্বর, তারা বাংলাদেশী প্লেট-নম্বরযুক্ত বাইকে সৌদি আরবের পবিত্র ভূমির উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করে। তারা ভারত-পাকিস্তান এবং তারপর ইরান-দুবাই হয়ে সৌদি আরব পৌঁছাবে। আবু সাদ বলেন, তারা বাংলাদেশের বেনাপোল সীমান্ত দিয়ে দেশ ছেড়েছে।

এরপর তারা কলকাতা, বেনারস, অমৃতসর এবং ভারতের পাঞ্জাব হয়ে ওয়াঘা সীমান্ত দিয়ে পাকিস্তানের লাহোরে প্রবেশ করে। ওভারল্যান্ড মুসাফির নামে এই দলটি বর্তমানে পাকিস্তানের করাচি, লাহোরে অবস্থিত।

এরপর তারা পাকিস্তান-ইরান সীমান্তের তাফতান সীমান্ত দিয়ে বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটা থেকে ইরানে প্রবেশ করবে। এরপর তারা আরব উপদ্বীপের দক্ষিণ -পূর্ব কোণে অবস্থিত সাতটি স্বাধীন রাষ্ট্রের একটি ফেডারেশন সংযুক্ত আরব আমিরাতের শারজায় ভ্রমণ করবে।

সেখান থেকে এটি সংযুক্ত আরব আমিরাতের বৃহত্তম শহর দুবাই হয়ে সৌদি আরবে প্রবেশ করবে। এই মহান যাত্রার বর্ণনা দিতে গিয়ে তারা বলেন যে তারা প্রায় সারাদিন বাইক চালায়। রাস্তায় ঘন কুয়াশার কারণে কোথাও দিনের বেলা তাদের বিরতি নিতে হয়।

এভাবে কখনো দিনের বেলায়, কখনো রাতে, তারা পাহাড় -উপত্যকার মাইল -মাইল অতিক্রম করছে। শহর থেকে শহরে যাওয়া। তারা দুই মাসে প্রায় বিষ হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে সৌদি আরবে পৌঁছাবে।

কেন তিনি দুটি ওমরার জন্য অবতরণ করেছেন তা জানতে চাইলে দলের সদস্য মাসদাক চৌধুরী বলেন, তিনি ছোটবেলা থেকেই বাইক চালাতে পছন্দ করেন। মাসদাক মনে করেন বাইকে ভ্রমণের এক ধরনের স্বাধীনতা আছে। যেখানে খুশি থেমে যায়।

যেভাবে আমি দর্শনীয় স্থানগুলোকে আমার নিজের মতো দেখতে চাই। তারা বাংলাদেশ থেকে আসার পথে অনেক গ্রাম, পাহাড়-উপত্যকা, দেশ-শহর-শহর, সীমান্ত এবং প্রকৃতি দেখতে রাস্তা পার হচ্ছে। এই আনন্দ অমূল্য।

Jannat Tia

Hey! I'm Jannat Tia. Bangladeshi Content creator and Content writer. I would like to write about trending topic and news of National and International

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button