আগামীকাল বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত !!

টঙ্গীতে ৫৫তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব চলছে। শনিবার (১১ জানুয়ারি) প্রথম পর্বের দ্বিতীয় দিন। দ্বীনের জন্য মেহনত করতে এবং নিজের ঈমান ও আমলকে আরও শন্তিশালী করতে তিনদিনের ইজতেমায় সময় দিচ্ছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

নিজ নিজ খিত্তায় বসে মুসল্লিরা দেশ-বিদেশের তাবলিগ জামাতের শীর্ষ মুরব্বিদের বয়ান শুনছেন। আগামীকাল রোববার (১২ জানুয়ারি) অনুষ্ঠিত হবে এবারের ইজতেমার ‘প্রথম পর্বের’ আখেরি মোনাজাত।

মুরব্বিদের দেয়া বয়ান ইসলাম ও দ্বীন প্রচারের জন্য কাজে লাগবে বলে জানান নেত্রকোনা থেকে আসা মুসল্লি আকবর আলী প্রধান। তিনি জানান, ৩০ জনের জামাত নিয়ে গত বুধবার (৮জানুয়ারি) রাতে ইজতেমায় এসেছেন। মূল ময়দানে স্থান না পাওয়ায় রাস্তার পাশে তাবু টানিয়ে অবস্থান নিয়েছেন।

ইজতেমার আয়োজক সূত্র জানিয়েছে, ইজতেমায় শনিবার বাদ ফজর বয়ান করেন ভারতের মাওলানা আব্দুর রহমান। বাদ জোহর বয়ান করবেন ভারতের মাওলানা ঈসমাইল গোধরা। বাদ আসর ভারতের মাওলানা শায়খ জোহায়রুল হাসান ও বাদ মাগরিব বয়ান করবেন ইবরাহিম দেওলা।

এছাড়াও আলেম-ওলামাদের উদ্দেশে ভারতের মাওলানা ইবরাহিম দেওলা, আরবের শিক্ষার্থীদের উদ্দেশে ভারতের মাওলানা আকবর শরীফ এবং মাদরাসার শিক্ষার্থীদের উদ্দেশে ভারতের মাওলানা আহমদ লাট বয়ান করবেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *