আমরা ভ্যাকসিন তৈরি করে বিদেশে রপ্তানি করব: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আশা প্রকাশ করেছেন যে, করোনার ভ্যাকসিন দেশে তৈরি হবে এবং দেশের চাহিদা মেটাতে বিদেশে রপ্তানি হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এ ব্যাপারে আমাদের প্রতিশ্রুতি দিয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে মাদকাসক্তি নিরাময় ও মানসিক স্বাস্থ্য পরামর্শ কেন্দ্রের (ওইএসআইএস) উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাভাইরাসের ভ্যাকসিন তৈরিতে আমাদের প্রয়োজনীয় সব ধরনের সহায়তা দেবে। এবং বাংলাদেশ ভ্যাকসিন তৈরির পর আমরা এটি বিদেশে রপ্তানি করতে পারব।

আমরা একদিনে ৮০ লাখ ডোজ ভ্যাকসিন দিয়েছি। বিশ্বের অনেক দেশ এখনো এটি দিতে পারেনি উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “আমাদের সামনে আমাদের একটি বিজয় দিবস আছে। এই উপলক্ষে, আমরা আশা করি একটিতে ৮০ লাখেরও বেশি মানুষকে টিকা দিতে সক্ষম হব। দিন.”

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী করোনাভাইরাস ভ্যাকসিন তৈরিতে প্রায় ২০ হাজার কোটি টাকা খরচ করেছেন। তিনি বলেন, দেশের প্রতিটি মানুষকে যে কোনো মূল্যে টিকা দেওয়া হবে। যাতে সারা দেশের মানুষ নিরাপদ থাকতে পারে। ভ্যাকসিন করোনাকে হত্যা করে না কিন্তু অন্তত মৃত্যুর কারণ করে না।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *