করোনা মুক্ত মুফতি শামীম মিয়া বাড়ি ফেরার ৬ দিন পর ফের আ’ক্রান্ত !!

করোনাভা’ইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে নরসিংদীর প্রথম রোগী মুফতি শামীম মিয়া সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়ার ছয় দিন পর ফের আ’ক্রান্ত হয়েছেন। তার বাড়ি জেলার পলাশ উপজেলায়।আজ বৃহস্পতিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন পলাশ উপজেলা নির্বাহী কর্মর্কতা (ইউএনও) ফারহানা আলী।

মুফতি শামীম মিয়া নারায়ণগঞ্জের একটি গার্মেন্টসে চাকরি করার পাশাপাশি ওই গার্মেন্টসের মসজিদে ইমামতি করতেন। নারায়ণগঞ্জে থাকা অবস্থায় গত ৫ এপ্রিল করোনা উপসর্গ দেখা দিলে শামীম নিজেই ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নমুনা দিয়ে বাড়িতে আসেন। পরে ৬ এপ্রিল সন্ধ্যার দিকে তার করোনা পজিটিভ আসে। ওই রাতেই পলাশ উপজেলা প্রশাসন ডাংগা ইউনিয়নের ইসলামপাড়া এলাকার সব দোকানপাট বন্ধ ঘোষণা করে পুরো ইউনিয়ন লকডাউন করে দেয়। পরের দিন ৭ এপ্রিল দুপুরে করোনা আ’ক্রান্ত শামীম মিয়াকে পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আইসোলেশনে রেখে চিকিৎসা করানো হয়।

এরপর শামীম মিয়ার পরিবারের ৯ সদস্যের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হলে তাদের করোনা রিপোর্ট নেগেটিভ আসে। দীর্ঘ ১০ দিন চিকিৎসা শেষে গত ১৭ এপ্রিল সুস্থ হয়ে বাড়ি ফেরেন আসেন শামীম। এরপর ফের তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হলে আজ বৃহস্পতিবার করোনা পজিটিভ আসে।

এ বিষয়ে পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আলী জানান, করোনায় সুস্থ হয়ে যাওয়া মুফতি শামিমের ফের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হলে করোনা পজিটিভ রিপোর্ট আসে। এ অবস্থায় তার বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে। শারীরিক অবস্থা ভালো থাকায় তিনি বাসায় হোম কোয়ারেন্টিনে থেকে চিকিৎসা নেবেন। এ সময়ে চিকিৎসার সঙ্গে জড়িত ব্যক্তিরা ছাড়া তার বাসা থেকে কেউ বের হতে ও ঢুকতে পারবেন না।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *