কালই পাকিস্তান যাচ্ছি, কে আমার সাথে যাবে: গেইল

দীর্ঘদিন পর পাকিস্তানের মাটিতে দেশটির বিপক্ষে তিনটি ওয়ানডে এবং পাঁচটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল নিউজিল্যান্ডের। তবে নিরাপত্তার অজুহাতে কিউইরা প্রথম ওয়ানডে শুরুর আগে পাকিস্তানের বিপক্ষে সিরিজ বাতিল করে। অনেকেই মনে করেন যে নিউজিল্যান্ডে এই ধরনের নিরাপত্তা উদ্বেগ ভবিষ্যতে পাকিস্তানের জন্য বড় হুমকি হতে পারে। ইংল্যান্ডও আসন্ন পাকিস্তান সফর নিয়ে ভাবতে শুরু করেছে। অস্ট্রেলিয়ার পাকিস্তান সফরও অনিশ্চয়তার মধ্যে রয়েছে।

এদিকে, ক্যারিবিয়ান মার্কেটের ব্যাটসম্যান ক্রিস গেইল তার পাকিস্তান সফরের ঘোষণা দিয়ে আলোচনার জন্ম দিয়েছেন। তিনি টুইটারে লিখেছেন যে তিনি আগামীকাল পাকিস্তানে যাচ্ছেন তার সঙ্গে কেউ যাবে কিনা তা দেখার জন্য। তিনি টুইটারে লিখেছেন, “আমি কাল পাকিস্তানে যাচ্ছি, কে আমার সাথে যাবে।” গেইলের টুইটের পর পাকিস্তানি ক্রিকেট ভক্তরা মনে হয় কিছুটা স্বস্তি পেয়েছেন।

২০০৯ সালে শ্রীলঙ্কার ক্রিকেটার এবং লাহোরে ম্যাচ কর্মকর্তাদের ওপর সন্ত্রাসী হামলার পর আন্তর্জাতিক ক্রিকেট পাকিস্তান থেকে বেশ কয়েক বছর নির্বাসিত ছিল। এর পরে, বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ের সাথে পাকিস্তানে ক্রিকেট ফিরতে শুরু করে। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে বলেছে যে, তারা সরকারের পক্ষ থেকে পাকিস্তানের জন্য নিরাপত্তা হুমকির বিষয়ে অবগত এবং এই সফর চালিয়ে যাওয়া সম্ভব নয়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *