গত ২৪ ঘণ্টায় মৃ’ত ৩৫ জনের সম্পর্কে যা জানানো হয়েছে !!

দেশে করোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আ’ক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৩৫ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৮৪৬ জনে এবং আ’ক্রান্ত ৬৩ হাজার ২৬ জন। আজ শনিবার (৬ জুন) দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, ৫০টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৯০৯টি এবং পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৪৮৬টি। আ’ক্রান্তের হার ২১.১০ শতাংশ। ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৩১৪ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৯৮ জনকে।নাসিমা সুলতানা আরো জানান, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫২১ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৩ হাজার ৩২৫ জন। সুস্থতার হার ২১.১৪ শতাংশ এবং মৃত্যুর হার ১.৩৪ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ২৮ জন ও নারী সাতজন। বয়স বিশ্লেষণে জানা যায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে দুইজন, ২১-৩০ তিজন, ৩১-৪০ দুইজন, ৪১-৫০ তিনজন, ৫১-৬০ ১০ জন, ৬১-৭০ পাঁচজন, ৭১-৮০ ৯ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন। হাসপাতালে মারা গেছেন ২৫ জন, বাড়িতে ৯ জন এবং হাসপাতালে আনার পথে একজন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *