যে সকল প্রবাসীদের নাগরিকত্ব দেওয়ার ঘোষণা দিল আরব আমিরাত !!

সংযুক্ত আরব আমিরাত আইন সংশোধনী গ্রহণ করেছে যা বিনিয়োগকারীদের, বিশেষায়িত প্রতিভা ও পেশাদারদের দেশটির নাগরিকত্ব দেওয়ার অনুমতি দেয়। পেশাদারদের মধ্যে বিজ্ঞানী, চিকিৎসক, প্রকৌশলী, শিল্পী, লেখক এবং তাদের পরিবার অন্তর্ভুক্ত রয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের সহ-রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম শনিবার এই নতুন আইন ঘোষণা করেছেন। “নতুন নির্দেশাবলীর লক্ষ্য আমাদের উন্নয়ন যাত্রায় অবদান রাখে এমন প্রতিভা আকৃষ্ট করা।”তিনি ব্যাখ্যা করেন, সংযুক্ত আরব আমিরাতের মন্ত্রিসভা, স্থানীয় আমিরি আ;দালত এবং নির্বাহী পরিষদ প্রতিটি বিভাগের জন্য নির্ধারিত মাপদণ্ডের অধীনে এই সমস্ত প্রবাসীদের নাগরিকত্বের দেওয়ার জন্য মনোনীত করবেন।

“সংযুক্ত আরব আমিরাতের আইনে পাসপোর্ট প্রাপ্তদের তাদের নিজ দেশের বিদ্যমান নাগরিকত্ব রাখতে অনুমতি দেয়। অর্থাৎ সংযুক্ত আরব আমিরাতের নাগরিকত্ব পাওয়া প্রবাসীরা তাদের নিজ দেশের নাগরিকত্বও টিকিয়ে রাখতে পারবেন। এদিকে দুবাইতে আগত সকলের জন্য এমিরেটস এয়ারলাইন্স তাদের ভ্রমণের রিকোয়ারমেন্ট আপডেট করেছে।

বিমান সংস্থাটির অফিসিয়াল ওয়েবসাইটে সর্বশেষ আপডেটে উল্লেখ করা হয়েছে যে দুবাইতে আগমনের জন্য সমস্ত ভ্রমণকারীদের বিমান ছাড়ার সময় ৭২ ঘন্টারও বেশি মেয়াদসহ একটি নেতিবাচক পিসিআর পরীক্ষার ফলাফল তৈরি করতে হবে।অর্থাৎ পিসিআর পরীক্ষার ফলাফল কমপক্ষে ৭২ ঘন্টার মধ্যে হতে হবে।বুধবার দুবাই কর্তৃপক্ষ কর্তৃক প্রবর্তিত ধারাবাহিক আপডেটের দিকনির্দেশনার সাথে এটি মিল রেখে নতুন প্রটোকল আপডেট করা হয়েছে।এটি কার্যকর হয়েছে ২০২১ সালের ৩১ জানুয়ারী থেকে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *