চলতি মাসেই নূরের নতুন রাজনৈতিক দলের ঘোষণা!

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ -সভাপতি (ভিপি) নুরুল হক নূর চলতি মাসে নতুন রাজনৈতিক দল ঘোষণা করবেন। সম্প্রতি একটি জাতীয় দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

“গত মার্চে আমাদের রাজনৈতিক দল ঘোষণা করার পরিকল্পনা ছিল,” নুর বলেন। কিন্তু আমরা মোদি-বিরোধী আন্দোলন এবং আমাদের বেশ কয়েকজন কমরেডকে গ্রেপ্তার করে প্রতিকূল পরিস্থিতির মধ্য দিয়ে গিয়েছি। এখন আমি একটি রাজনৈতিক দল গঠনের আগে অন্যান্য কাজগুলো সাজিয়ে নিচ্ছি। তিনি বলেন, “আমরা ইতোমধ্যে ছাত্রদের নিয়ে ছাত্র অধিকার পরিষদ, যুবদের সাথে যুব অধিকার পরিষদ, শ্রমিকদের সাথে শ্রমিক অধিকার পরিষদ, প্রবাসীদের সাথে প্রবাসী অধিকার কাউন্সিল এবং সর্বশেষ পেশাদারদের সাথে পেশাগত অধিকার কাউন্সিল গঠন করেছি।” এছাড়া নারী অধিকার কাউন্সিল নামে আরেকটি সংস্থা গঠন করা হচ্ছে।

নূর বলেন, আমাদের রাজনৈতিক দল গঠনের কাজ চূড়ান্ত পর্যায়ে রয়েছে। যদি পরিস্থিতি ঠিক থাকে, আমরা এই মাসের শেষের মধ্যে এটি ঘোষণা করতে চাই। তিনি বলেছিলেন যে তিনি নতুন রাজনৈতিক দলের নামে ‘অধিকার’ শব্দটি প্রচলিত করতে চান। এদিকে নূর বলেন, ‘জনগণের অধিকার, আমাদের অঙ্গীকার’ শিরোনামে একটি স্লোগান প্রণয়ন করা হয়েছে।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নূর, কোটা সংস্কার আন্দোলন এবং বারবার হামলার শিকার হয়ে আলোচনায় আসেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *