দেশের খবর

জামায়াত নেতৃবৃন্দকে গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল!

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এবং ঢাকা মহানগর দক্ষিণ সম্পাদক শফিকুল ইসলাম মাসুদ বলেন, জামায়াতের সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান এবং সাবেক এমপি হামিদুর রহমান আজাদসহ ১০ জনকে অবিলম্বে মুক্তি দিতে হবে। যদি নেতাদের মুক্তি না দেওয়া হয়, তাহলে জনগণকে এই অবিচারের ন্যায্য জবাব দেওয়া হবে।

জামায়াতের জাতীয় নেতাদের গ্রেফতারের প্রতিবাদে রাজধানীর খিলগাঁও রেলগেট এলাকায় সোমবার রাত ৮ টায় আয়োজিত প্রতিবাদ মিছিল ও সমাবেশে তিনি এ কথা বলেন। শফিকুল ইসলাম মাসুদ।

কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এবং ঢাকা মহানগর দক্ষিণ সম্পাদক। শফিকুল ইসলাম মাসুদের নেতৃত্বে মিছিলটি রাজধানীর খিলগাঁও রেলগেট এলাকা থেকে শুরু হয়ে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একটি রালীর মাধ্যমে শেষ হয়।

মিছিল শেষে সমাবেশে বলা হয়, সোমবার রাত ৯ টার দিকে রাজধানীর বসুন্ধরার একটি বাড়ি থেকে অন্যায়ভাবে জামায়াত নেতাদের গ্রেফতার করা হয়। জামায়াতে ইসলামী দেশের একটি সাংবিধানিক ও গণতান্ত্রিক রাজনৈতিক দল। দেশের ভয়াবহ পরিস্থিতিতে জনগণকে সম্ভাব্য সব ধরনের সেবা দেওয়ার চেষ্টা করছে জামায়াত। জামায়াতের নিয়মিত কাজের অংশ হিসেবে সোমবার বিকেলে মহাসচিব অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের সভাপতিত্বে একটি সভা অনুষ্ঠিত হয়। সভা থেকে সরকার জামায়াতের সাতজন কেন্দ্রীয় নেতাসহ ১০ জনকে গ্রেপ্তার করে, কোনো নির্দিষ্ট অভিযোগ ছাড়াই। যা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। গ্রেফতার ও ফাঁসি দিয়ে এই আন্দোলন বন্ধ করা যায়নি, ইনশাআল্লাহ।

বিক্ষোভ মিছিল মো। শফিকুল ইসলাম মাসুদ বলেন, আমি ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে মনে করিয়ে দিতে চাই যে, প্রতিটি রাজনৈতিক দলেরই দেশে তার রাজনৈতিক কার্যক্রম পরিচালনার অধিকার আছে। এটা দেশের মানুষের নাগরিক ও সাংবিধানিক অধিকার। তাদের এই অধিকার থেকে বঞ্চিত করার ক্ষমতা কারো নেই। অতীতে রাজনৈতিক নেতাদের গ্রেপ্তার করে জনগণের ন্যায্য অধিকারের জন্য কোনো আন্দোলন দমন করা যায়নি। এখনো যাব না ইনশাআল্লাহ। গ্রেফতারকৃত ১০ জনকে অবিলম্বে মুক্তি দিতে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

Jannat Tia

Hey! I'm Jannat Tia. Bangladeshi Content creator and Content writer. I would like to write about trending topic and news of National and International

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button