ঢাকার যেখানে করোনা রোগী সবচেয়ে বেশি !!

রাজধানী ঢাকায় করোনাভা’ইরাসে সবচেয়ে বেশি আ’ক্রান্ত হয়েছেন মোহাম্মদপুরের বাসিন্দারা। গতকাল শনিবার পর্যন্ত যে ২১৪৪ জন করোনাভা’ইরাস রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে ৮৭৭ জনই ঢাকার বাসিন্দা। যা মোট শনাক্তের ৩২ শতাংশ।

এদিকে বাংলাদেশের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের তথ্য অনুযায়ী, ১৮ এপ্রিল পর্যন্ত মোহাম্মদপুরে আ’ক্রান্ত হয়েছেন ৩৪ জন। এরপরেই বেশি আ’ক্রান্ত হয়েছেন ওয়ারীর বাসিন্দারা, ২৮ জন। তারপরে রয়েছে মিটফোর্ডে- ২৬ জন, লালবাগে ২৩ জন আর যাত্রাবাড়ীতে ২৫ জন।

পুরনো ঢাকা এলাকায় সব মিলিয়ে আ’ক্রান্ত হয়েছেন ৮৭ জন। উত্তরায় শনাক্ত ২৩ জন, ধানমন্ডিতে ২১ জন। অন্যদিকে একক মহল্লা হিসেবে শনাক্তের শীর্ষে মিরপুরের টোলারবাগে। সেখানে কোভিড-১৯ শনাক্ত ১৯। আরেকটি এলাকা শাঁখারিবাজারে ১০ জন। বাসাবোতে ১৭ জন।এদিকে ঢাকার তেজগাঁওয়ে করোনাভা’ইরাস শনাক্ত হয়েছেন ১৬ জন। বংশাল, গেণ্ডারিয়া ও হাজারীবাগেও শনাক্ত হয়েছেন ১৬ জন করে রোগী। গুলশানে শনাক্ত হয়েছেন ১৪ জন।

রাজারবাগ, আজিমপুর ও মিরপুর-১১ প্রতিটা এলাকায় ১৩ জন করে রোগী শনাক্ত হয়েছেন। চকবাজার ও মহাখালীতে ১২ জন বাসিন্দা কোভিড-১৯ শনাক্ত। মগবাজার, বাবুবাজার ও মিরপুর-১২ তে ১১ জন করে বাসিন্দা কোভিড-১৯ শনাক্ত হয়েছেন।ঢাকার গ্রীনরোডে শনাক্ত হয়েছেন ১০ জন। সূত্রাপুরে ৯ জন, মিরপুর-১, বাড্ডা ও বনানীতে ৮ জন করে রোগী শনাক্ত হয়েছেন।

মিরপুর-১০ এ শনাক্ত হয়েছেন সাতজন। বসুন্ধরা, ইস্কাটন, মিরপুর-১৪ ও শাহবাগে ছয়জন করে করোনাভা’ইরাস শনাক্ত হয়েছেন। আদাবর, আগারগাঁও, ঝিগাতলা, লক্ষ্মীবাজার, নাখালপাড়া, রমনায় পাঁচজন করে রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া ঢাকার অন্যান্য অনেক এলাকায় কয়েকজন করে রোগী শনাক্ত হয়েছেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *