দেশের খবররাজনীতি

দেশে এখন ভিক্ষা নেওয়ার মতো কোন মানুষ নেই : মতিয়া চৌধুরী

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা একদিকে রাষ্ট্রীয় বিষয় পরিচালনা করছেন। একই সময়ে, তিনি একটি ইউনিয়নের দলীয় কর্মীদের থেকে শুরু করে দারুণ দক্ষতার সাথে একজন সজাগ প্রহরীর মতো সব সাধারণ মানুষের সুবিধা -অসুবিধার কথা খেয়াল করেন। শেখ হাসিনা শুধু একজন শ্রমিক বন্ধু নন, তিনি একজন অত্যন্ত জনবান্ধব এবং মাতৃসুলভ মানুষ।

শনিবার দুপুরে জামালপুর শহরের ফৌজদারি কোণে জামালপুর পৌর শাখা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, বিএনপি এবং তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০১ সালের আগে বাংলাদেশের নাম উন্নয়ন রেজিস্টার থেকে বাদ দেওয়া হয়েছিল। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসে এবং আজ এটি বাংলাদেশের উন্নয়নের খাতায় নাম লিখিয়েছে। চিকিৎসা সেবা, রাস্তা-ঘাট যোগাযোগ ব্যবস্থা, শিক্ষা খাতে উন্নয়ন, প্রতি বছর শিশুদের হাতে নতুন বই তুলে দেওয়া, গৃহহীনদের আশ্রয় দেওয়া থেকে শুরু করে প্রতিটি খাতে দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে।

গ্রামের মায়েদের উন্নয়নের জন্য টাকা পাঠানোর কথা উল্লেখ করে তিনি বলেন, উন্নয়নের জন্য দুই হাজার টাকা পাওয়ার পর অনেকেই বিস্মিত হয়ে জানতে চাইলেন কিভাবে শেখ হাসিনা তাদের নাম জানতে পারলেন। তার নাম তার জীবনে জানা উচিত নয়। এই বাবার মেয়ে শেখ হাসিনা। আজ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার প্রশাসনিক দক্ষতা এবং সংগঠনে অভিজ্ঞতার সাথে, প্রত্যন্ত গ্রামের মা -বোনদের কাছে একটি স্লোগান নিয়ে দাঁড়িয়ে আছেন, অর্থাৎ আমি কাছাকাছি, আমি তাদের পাশে আছি।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ জনগণের কাছে কোনো করুণা ভিক্ষা করছে না, তাদের উপহার হিসেবে শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য, বস্ত্র ও আশ্রয় দেওয়া হচ্ছে। মানুষ আর ভিক্ষা চায় না। পান্তাভাত নেওয়ার কেউ নেই। আওয়ামী লীগ যুগ যুগ ধরে মানুষের পাশে থাকবে। কাছে থাকুন. জনগণকে নিয়ে এগিয়ে যাবে, এটা আওয়ামী লীগের অঙ্গীকার। তিনি বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শে আওয়ামী লীগের প্রতিটি সংগঠনকে শক্তিশালী করার জন্য দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

Jannat Tia

Hey! I'm Jannat Tia. Bangladeshi Content creator and Content writer. I would like to write about trending topic and news of National and International

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button