দেশে ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫৩ জন সম্পর্কে যা জানা গেল !!

দেশে করোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৫৩ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আ’ক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮৬২ জন। এ নিয়ে মোট আ’ক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯৪ হাজার ৪৮১ জন এবং মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ২৬২ জন। আজ মঙ্গলবার (১৬ জুন) দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে তিনি জানান, মোট ৫৩ জন মৃতের মধ্যে ৯ জন নারী এবং ৪৪ জন পুরুষ রয়েছেন। বয়স পর্যালোচনায়, ১১ থেকে ২০ বছর বয়সের মধ্যে মারা গেছেন ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্য মারা গেছেন ৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ৯ জন মারা গেছেন। ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে মারা গেছেন ১৯ জন। ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে মারা গেছেন ১০ জন। ৭১ থেকে ৮০ বছর বয়সের মধ্যে মারা গেছেন ৮ জন।

৮০ বছরের বেশি বয়সী মারা গেছেন ১ জন। তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় দেশে মোট ৬১ টি ল্যাবে ১৭ হাজার ২১৪টি নমুনা পরীক্ষা করা হয়। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২ হাজার ২৩৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৬ হাজার ২৬৪ জন। উল্লেখ্য, করোনার পরিসংখ্যান সরবরাহ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার জানায়, মঙ্গলবার (১৬ জুন) সকাল সাড়ে ৮ টা পর্যন্ত করোনা আ’ক্রান্ত হয়ে মোট ৪ লাখ ৩৯ হাজার ৫১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আ’ক্রান্ত হয়েছেন ৮১ লাখ ১২ হাজার ৬১৩ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৪২ লাখ ১৩ হাজার ২২৬ জন। করোনাভা’ইরাসের আ’ক্রমণে সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে আ’ক্রান্ত মানুষের সংখ্যা ২১ লাখ ৮২ হাজার ৯৫০ জন। দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ১৮ হাজার ২৮৩ জনের। আ’ক্রান্ত ও মৃত্যুর তালিকায় যুক্তরাষ্ট্রের ধারেকাছে নেই কোনো দেশ।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *