নতুন করে যে খবর দিল আবহাওয়া অধিদপ্তর !!

রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি শেষে ফের শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। শনিবারের তুলনায় রবিবার (৫ জানুয়ারি) তাপমাত্রা কিছুটা কমেছে। রবিবার সকালে আবহাওয়াবিদ হাফিজুর রহমান এ তথ্য জানান। তিনি বলেন, ঢাকা, রাজশাহী, ময়মনসিংহ, সিলেটসহ দেশের বিভিন্ন জায়গায় হালকা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি শেষে শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। শনিবার সেখানে ছিল ১২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় রেকর্ড করা হয় ১৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। শনিবার ছিল ১৭ ডিগ্রি সেলসিয়াস। এদিকে রবিবার সকাল থেকে রাজধানীর আকাশ মেঘে ঢেকে গেছে। আবহাওয়া অধিদপ্তর জানায়, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

এছাড়া রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।পরবর্তী ৭২ ঘণ্টায় সারাদেশে রাতের তাপমাত্রা কমতে পারে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ ভারতের বিহার ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *