নদীর পাড় থেকে ফুটফুটে কন্যা শিশু উদ্ধার, এরপর…

সদ্য জন্ম নেয়া শিশুদের হাসিমুখ দেখে পাষাণের বুকও গলে যায়। নবজাতক শিশুদের বলা হয় ফেরেশতার মতো। তবে কেউ কেউ এই ফেরেশতাদের ফেলে যায় এখানে-ওখানে। জন্মের পরপরই পতিত হয় এসব হতভাগা শিশু। এমনই এক শিশুকে উদ্ধার করা হয়েছে নাটোরের বাগাতিপাড়ায়। বাগাতিপাড়ায় নদীর ধার থেকে শনিবার (২৮ ডিসেম্বর) শিশুটিকে উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানায়, শনিবার সকাল ১১টার দিকে উপজেলার বিহারকোল বাজারের পেছনে স্থানীয় একজন শিশুর কান্না শুনতে পেয়ে এগিয়ে গেলে বড়াল নদীর ধারে লেবু গাছের নিচে পড়ে থাকতে দেখেন ফুটফুটে শিশুটিকে। এরপর আরও কয়েক জনের সহযোগিতায় শিশুটিকে উদ্ধার করেন তিনি। পরে শিশুটিকে থানা পুলিশের সহযোগিতায় বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ ব্যাপারে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা রতন কুমার সাহা জানান, শিশুটি সুস্থ আছে। তবে ঠাণ্ডায় নিউমোনিয়া আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য সদর হাসপাতালে পাঠানোর সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বাগাতিপাড়া মডেল থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মতিন বলেন, শিশুটি উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। শিশুটির সঠিক পরিচয় না পাওয়া পর্যন্ত দত্তক নিতে আগ্রহী এক দম্পতির জিম্মায় রাখা হয়েছে। এ ঘটনার পর থেকে অনেকেই শিশুটিকে দত্তক নিতে আগ্রহ প্রকাশ করেছেন। যাচাই করে নির্দিষ্ট একজনের জিম্মায় দেয়া হবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *