পদ্মা নদীর ৩৫ কেজি ওজনের বাঘাইড় মাছের দাম ৪৫ হাজার টাকা!

রাজবাড়ীর গোয়ালন্দ দৌলতদিয়া ফেরি টার্মিনালের কাছে পদ্মা-যমুনার মুখে মাছ ধরার জালে ৩৫ কেজি মাছ ধরা পড়ে। গত শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুর ১ টায় গোয়ালন্দ উপজেলার অন্তর্মর এলাকায়। খালেক মোল্লার জালে বিশাল মাছ ধরা পড়ে।

জেলে আব্দুল খালেক মোল্লা বলেন, “আমরা শনিবার সকালে মাছ ধরতে নদীতে যাই। দুপুরে জাল তোলার সাথে সাথেই দেখলাম এই বড় মাছটি আটকা পড়েছে। অনেক দিন পর বড় মাছ পেলে ভালো লাগে। মাছও ভালো দামে বিক্রি হয়েছে।

পরে দুপুর ২ টার দিকে দৌলতদিয়া ৬ নং ফেরি ঘাট এলাকার দুলাল মাছ বাজারে বিক্রির জন্য মাছ আনা হয়। সেখান থেকে মাছ ব্যবসায়ী মোহাম্মদ আলী মৃধা মাছটি ৪৩,৬৫০ টাকায় প্রতি কেজি ১,২৫০ টাকায় কিনেছেন।

মাছ ব্যবসায়ী মোহাম্মদ আলী মৃধা বলেন, আমি জেলে আবদুল খালেক মোল্লার কাছ থেকে বাঘের মাছ কিনেছিলাম প্রতি কেজি ১,২৫০ টাকায়। পরবর্তীতে, মাছটি ঢাকারএকজন ব্যবসায়ীর কাছে প্রতি কেজি ৪৫,৫০০ টাকায় বিক্রি হয়, যা প্রতি কেজি ৫০ টাকা লাভে।

গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা। রেজাউল শরীফ বলেন, এত বড় মাছ এখন খুব একটা দেখা যায় না। যদি এই মাছকে পরবর্তী প্রজন্মের জন্য একটি স্থায়ী অভয়ারণ্য করা যায়, তাহলে এই ধরনের মাছের বংশবৃদ্ধি হবে এবং আরো বড় মাছ পাওয়া যাবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *