Exclusive News

পুরনো ২ টাকার কয়েন জমা দিলে আপনি যেভাবে পাবেন ৫ লক্ষ টাকা!

আধুনিক সময়ে সবাই ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা রাখার জন্য ডেবিট-ক্রেডিট কার্ড ব্যবহার করে। আপনি নগদ রাখলেও কয়েন খুব কমই দেখা যায়। কেউ কেউ কেনাকাটার সময় বা ৫০০ টাকার কয়েন ছাড়া অন্য কিছু নিয়ে যান।

আশ্চর্যজনক তথ্য হল আপনার যদি সেই পুরনো দিনের কয়েন থাকে, তাহলে আপনি জমা করে কয়েক লক্ষ টাকা পেতে পারেন।

আপনার যদি ভারতে ২ টাকার কয়েন থাকে, তাহলে আপনার কয়েক লক্ষ টাকা পাওয়ার সুযোগ আছে। কিন্তু কয়েন থাকলে না। বিশেষ কয়েন থাকতে হবে। ১৯৯৪ সালে তৈরি মুদ্রার পিছনে রয়েছে ভারতীয় তেরঙ্গা। কুইকার ওয়েবসাইট বলছে এই মুদ্রার মূল্য ৫ লক্ষ টাকা!

শুধু এই ওয়েবসাইটটিই নয়, এরকম অন্যান্য ওয়েবসাইট বিভিন্ন ধরনের নোট এবং কয়েনের বিনিময়ে মোটা অঙ্কের অর্থ দিচ্ছে। ভারতের স্বাধীনতার আগে, রানী ভিক্টোরিয়ার ছবির সঙ্গে কয়েন বিক্রি হয়েছিল ২ লক্ষ টাকায়। পঞ্চম জর্জের সময় থেকে ১৯৯৭ সালের একটি মুদ্রা 9 লক্ষ টাকায় বিক্রি হয়েছিল। CoinBazzar ওয়েবসাইটে বিভিন্ন ধরনের নোট এবং মুদ্রা বিনিময় করা হচ্ছে।

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (আরবিআই) হুঁশিয়ারি দিয়েছে যে অনলাইনে পুরনো কয়েন বা টাকা লেনদেন করার সময় কেউ প্রতারিত হবেন না। অনেকেই জাল টাকা আপলোড করে। কিছু লোক জালিয়াতির ফাঁদ পেতে আরবিআইয়ের নাম বা লোগো ব্যবহার করে। অতএব, আরবিআই এই বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে

Jannat Tia

Hey! I'm Jannat Tia. Bangladeshi Content creator and Content writer. I would like to write about trending topic and news of National and International

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button