পৃথিবীর একমাত্র প্রাণী গরু যে নিশ্বাসে নেয় অক্সিজেন, ছাড়েও অক্সিজেন : ভারতীয় বিচারপতি

যদিও পৃথিবীর সমস্ত প্রাণী অক্সিজেন নি:শ্বাস নেয় এবং কার্বন ডাই অক্সাইড নির্গত করে, ভারতের এলাহাবাদ হাইকোর্টের একজন বিচারক মনে করেন গরু আলাদা। তিনি বলেন, গরু পৃথিবীর একমাত্র প্রাণী যা শ্বাস -প্রশ্বাসে অক্সিজেনের বাইরে যায়। নিউজ টাইমস অব ইন্ডিয়া।

একই বিচারক শেখর কুমার যাদব সম্প্রতি গরু হত্যা মামলায় একজন মানুষের জামিন আবেদন প্রত্যাখ্যান করে বলেন, গরুকে ভারতের জাতীয় পশু ঘোষণা করা উচিত।

একই আদেশে জামিন প্রত্যাখ্যান করে বিচারক আরও বলেন, ভারতে একটি রীতি আছে যে যে কোনো পূজায় ঘি ব্যবহার করা হয়, যা গরুর দুধ থেকে তৈরি হয়। এবং এই ঘি সূর্যের আলোতে একটি বিশেষ শক্তি দেয়, যা শেষ পর্যন্ত বৃষ্টির কারণ হয়।

উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং একবার বলেছিলেন যে বিচারপতি যাদব দাবি করেছিলেন যে গরুর অনন্য শ্বাস -প্রশ্বাসের বৈশিষ্ট্য এবং অসাধারণ গুণ রয়েছে। ২০১৯ সালে একটি বিবৃতিতে ত্রিবেন্দ্র সিং বলেছিলেন যে গরু একমাত্র স্তন্যপায়ী প্রাণী যা কার্বন ডাই অক্সাইড শ্বাস ছাড়াই অক্সিজেন ছেড়ে দেয়।

আদেশে আরও উল্লেখ করা হয়েছে যে গরুর দুধ, দই, ঘি, গোমূত্র এবং গোবর থেকে তৈরি পঞ্চগব্য বেশ কয়েকটি রোগ নিরাময়ে সহায়ক।

আর্য সমাজের প্রতিষ্ঠাতা দিব্যানন্দ সরস্বতীর উদ্ধৃতি দিয়ে বিচারপতি যাদব আরও বলেছিলেন যে গরুর দুধ থেকে ৪০০ এরও বেশি লোক উপকৃত হয়, কিন্তু গরুর মাংস খেতে পারে মাত্র ৬০ জন। যিশু বলেছিলেন যে গরু বা ষাঁড় হত্যা করা একজন মানুষকে হত্যা করার মতো।

আদেশে আরও বলা হয়েছে, যেহেতু গরু ভারতীয় সংস্কৃতির একটি অবিচ্ছেদ্য অঙ্গ, তাই এর মাংস খাওয়া এই দেশের কোনো নাগরিকের মৌলিক অধিকার হিসেবে বিবেচিত হতে পারে না।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *