প্র’তারণায় সৌদি কারাগারে বন্দী বাংলাদেশী ‘মা’ ছেলে !!

ফুটফুট এই শিশুটির জন্ম হয়েছে সৌদি আরবের একটি কারগারে। মা জেসমিন আক্তারের সাথে সেও শাস্তি ভোগ করছে। বাংলাদেশী এক যুবকের চরম প্র’তারণা মাশুল গুনছে তারা।জেসমিন আক্তার নিজের ভাগ্য ফেরাতে এসে নিজেই এখন সৌদি আরবের জে’লে বন্দী

দরিদ্র পরিবারের সন্তান নিজের ভাগ্য পরিবর্তনের জন্য সুদূর প্রবাসে পাড়ি জমায়, সৌদি আরবের অল জুব সাকাকা একটি প্রাইভেট হসপিটালে চাকরি করার সুবাদে কুমিল্লার সাইফুল ইসলামের সাথে পরিচয় একপর্যায়ে তাদের মধ্যে ভালোবাসার জোরা বন্ধন তৈরি হয়-সাইফুল ইসলামের মনে শুধু প্র’তারণা ছাড়া আর কিছুই ছিলনা।নামেমাত্র বিয়ে করে ঘর সংসার শুরু করে একপর্যায়ে তাদের গর্ভে সন্তান ধারণ করে-জেসমিনের জন্য বিষন্নতা ডেকে আনে-সাইফুল যখন জানতে পারে জেসমিন গর্ভবতী হয়েছে তখন সাইফুল ইসলাম সৌদি আরব থেকে পালিয়ে দেশে চলে যায়।

জেসমিন যখন গর্ভবতী হয়ে যায় এটা জানাজানি হওয়ার পরে পুলিশ তাকে গ্রে’ফতার করে জে’লে রাখে এবং সেখানে ফুটফুটে একটি ছেলে সন্তান প্রসব করে যার নাম রাখে আব্দুর রহমান। ছেলেটির বয়স এক বছর পেরিয়ে গেলেও কখনো আলোর মুখ দেখতে পাইনি।

আর জেসমিন দুই বছর এক মাস জে’লের মধ্যে বন্দি-এই নিদারুণ সংবাদটি যখন সৌদি আরব প্রবাসী মিনাল মাহমুদ জানতে পারে তখনই জেসমিনের সাথে যোগাযোগ করে-তাকে মুক্তির জন্য বাংলাদেশ থেকে সমস্ত ডকুমেন্টস বিবাহের কাবিননামা সহ প্রত্যয়ন পত্র গু’লি নিয়ে আসে।সেগুলি বাংলাদেশ রিয়াদ দূতাবাসের মাধ্যমে জমা করা হয়। এরমধ্যে সমস্ত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ এবং তার পাসপোর্ট প্রস্তুত না থাকার কারণেই দেশে পাঠানো সম্ভব হচ্ছে না।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *