বাংলাদেশের জনগণকে এরদোয়ানের অভিনন্দন !!

এবার মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণকে অভিনন্দন জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েব এরদোগান। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে তুরস্কের প্রেসিডেন্ট এক ভিডিও বার্তায় এই অভিনন্দন জানান।

এদিকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সরকারের ১০ দিনের অনুষ্ঠানমালার শেষ দিনে গতকাল শুক্রবার (২৬ মার্চ) জাতীয় প্যারেড গ্রাউন্ডের অনুষ্ঠানে এরদোগানের এই ভিডিও বার্তা প্রচার করা হয়।

তুরস্কের প্রেসিডেন্ট বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আপনাকে এবং বাংলাদেশের ভাতৃপ্রতীম নাগরিকদেরকে আমার পক্ষ থেকে এবং তুরস্কের জনগণের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

“মুজিববর্ষের অনুষ্ঠানে আমাকে আমন্ত্রণ জানানোর জন্য ধন্যবাদ। কোভিড-১৯ মহামারীর কারণে দুর্ভাগ্যবশত আপনার আমন্ত্রণে সাড়া দেওয়া যায়নি। এই মহামারী এখনও সারা বিশ্বকে আক্রান্ত করে চলেছে। সামনে যে কোনো ভালো পরিস্থিতিতে আমি বাংলাদেশে আসতে চাই।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে তিনি বলেন, “আপনার শ্রদ্ধাভাজন ও মমতাময়ী পিতা স্বাধীন বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার জাতির জন্য সারাজীবনের সংগ্রাম ও আত্মত্যাগের মধ্য দিয়ে বিংশ শতাব্দির সেরা রাষ্ট্রনায়কদের মধ্যে নিজের জায়গা করে নিয়েছেন।”

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *