ভারতে হিন্দুদের ইয়োগা অনুশীলন করা হচ্ছে মসজিদে !!

মুসলমানদের ধর্মীয় কার্যাবলীর প্রাণকেন্দ্র বলা হয় মসজিদকে । মসজিদেই গিয়েই মুসলমানদের আত্মসমর্পণ ঘটে । আর এই মসজিদেই কিনা করা হচ্ছে হিন্দুদের ইয়োগা অনুশীলন!

ভারতের হায়দ্রাবাদের একটি মসজিদের ভেতরে হিন্দুদের ইয়োগা অনুশীলন করা হয়েছে। তাদবুন শহরের নবাব সাহেব কুন্তা এলাকায় অবস্থিত মসজিদ-ই-ইশাক নামের মসজিদের অসংক্রামক ও স্থুলতাবিরোধী ইয়োগার অনুশীলন করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, মসজিদ পরিচালনা কমিটির অনুমতিতে তিনতলা মসজিদের একটি তলাতে এই ইয়োগা ক্লাস আয়োজন করা হয়। মূলত মসজিদের ওই তলাতে সাস্থ্যসেবা ও কাউন্সেলিং কেন্দ্র স্থাপন করা হয়েছে। এর অংশ হিসেবেই নাকি ইয়োগার অনুশীলন করা হয়।

মসজিদটির স্বাস্থ্যকেন্দ্রের পরিচালক মুজতবা হাসান আসকারি বলেন, ‘বাইরে অনুশীলন ও সরু গলিতে হাঁটার মতো যথেষ্ট জায়গা নেই। তাই মসজিদের আমাদের কাউন্সেলররা শুধু ইয়োগা আসন দেখিয়ে দেন তা নয়, তারা অনেক রো’গীকে মোবাইল ফোনে দেখার জন্য ইউটিউব লিংক দেন। যাতে করে তাদের সময় ন’ষ্ট কম হয়।’কিন্তু দুঃখের বি’ষয় হলেও সত্যি যে মসজিদের ভেতরে হিন্দুদের ইয়োগা অনুশীলন মুটেই ঠিক নয়। ইসলাম এ কথায় বলে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *